ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

পুরোপুরি আলাদা করা হচ্ছে না লাবিবা-লামিসাকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
পুরোপুরি আলাদা করা হচ্ছে না লাবিবা-লামিসাকে পুরোপুরি আলাদা করা হচ্ছে না লাবিবা-লামিসাকে

ঢাকা: পুরোপুরি আলাদা করা হচ্ছে না নীলফামারীর জোড়া শিশু লাবিবা-লামিসাকে। ঝুঁকি এড়াতে পরবর্তীতে আরেকটি ধাপে তাদের সম্পন্ন আলাদা করা হবে বলে জানিয়েছেন শিশু পেডিয়াট্রিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আশরাফ উল হক কাজল।

সোমবার (১৩ ডিসেম্বর) এ তথ্য নিশ্চিত করেন তিনি।

সকাল ৮টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয় লাবিবা-লামিসাকে। সেখানে এনেসথেসিয়া প্রয়োগ করে তাদের অচেতন করা হয়।

ডা. আশরাফ উল হক কাজল বলেন, আজকেই আমরা তাদের পুরোপুরি আলাদা করছিনা। আজ পুরোপুরি আলাদা করতে গেলে শিশু লামিসার জন্য ঝুঁকিপূর্ণ হতে পারে। তার যোনিদ্বারে বড় ধরনের ইনজুরি হতে পারে।

তিনি বলেন, এজন্য আমরা আজকের অস্ত্রোপচারের মাধ্যমে সেখানে সিলিকন বল স্থাপন করে দেবো। ৭দিন পরপর সেই বল পানি দিয়ে ফুলিয়ে সেখানকার টিস্যুগুলোকে প্রসারিত করা হবে। পরবর্তীতে ৩ থেকে ৬ সপ্তাহ পর আবার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে হাসপাতালে বিকেল ৪টার সংবাদ সম্মেলনের কথা ছিল। আগেই অস্ত্রোপচার শেষ হয়ে যাবে জানিয়ে সেই সংবাদ সম্মেলনটি দুপুরের দিকে করার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। তখনই বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
এজেডএস /জেডএ

***লাবিবা-লামিসাকে আলাদা করতে অস্ত্রোপচার চলছে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।