ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

জাতীয়

পররাষ্ট্রমন্ত্রীর কাছে ওমানি সিডিএ'র পরিচয় পত্র পেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
পররাষ্ট্রমন্ত্রীর কাছে ওমানি সিডিএ'র পরিচয় পত্র পেশ

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে নিজের পরিচয়পত্র পেশ করেছেন ঢাকার ওমান দূতাবাসের নতুন চার্জ ডি অ্যাফেয়ার্স (সিডিএ) আব্দুল গাফফার বিন আব্দুল করিম আল-বুলুশি।  

রোববার (২৩ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রীর দপ্তরে গিয়ে তিনি তার পরিচয়পত্র পেশ করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন বাংলাদেশে ওমানের নতুন সিডিএকে অভিনন্দন জানান। তিনি তার চিঠি গ্রহণ করেন। দ্রুত একজন উচ্চ যোগ্য কূটনীতিককে সিডিএ হিসেবে পাঠানোর জন্য ওমানি সরকারকে ধন্যবাদ জানান তিনি।

সিডিএ ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাকে সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকাকে প্রশংসার সঙ্গে স্মরণ করেন। তিনি জনগণের জীবনমান ও দেশের অর্থনৈতিক অবস্থার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ভূমিকারও প্রশংসা করেন।

বৈঠকে মন্ত্রী আধুনিক ওমানের উন্নয়নে প্রয়াত সুলতান কাবুসের ন্যায়পরায়ণ ভূমিকা ও নেতৃত্বের প্রশংসা করেন। এরপর তিনি অর্ধ মিলিয়নেরও বেশি প্রবাসী কর্মীকে কর্মসংস্থানের সুযোগ দেওয়ায় ওমানের সালতানাতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মন্ত্রী পরিবেশ ও জলবায়ু পরিবর্তন, কৃষি ও খাদ্য নিরাপত্তা, সমুদ্র অর্থনীতি এবং দুই দেশের মধ্যে বাণিজ্যের মতো সহযোগিতার নতুন ও উদীয়মান ক্ষেত্রগুলো বিকাশে সিডিএ' কে আহ্বান জানান। ৷ সিডিএ এ বিষয়ে আগামীতে দুই দেশের মধ্যে সহযোগিতা বাড়ানোর প্রতিশ্রুতি দেন।

বাংলাদেশ সময়: ২২১৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
টি আর/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa