ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গরুর প্রতি এ কেমন নির্মমতা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
গরুর প্রতি এ কেমন নির্মমতা! আহত গরু দুইটি।

লক্ষ্মীপুর: বৃদ্ধ বয়সে গরুর দুধ বিক্রি করে সংসার চালাতেন ৭৫ বছর বয়সী জাহানারা বেগম। কিন্তু তার একমাত্র সম্বল গরুর দিকে নজর পড়েছে দুর্বৃত্তের।

তার তিনটি গরুর মধ্যে একটি নিয়ে যায় ও বাকি দুটিকে আঘাত করে আহত করে রাখে দুর্বৃত্তরা। এর মধ্যে গুরুতর আহত একটি গরুকে সকালে জাবাইয়ের জন্য দিতে হয়েছে।

ঘটনাটি ঘটেছে শুক্রবার (৪ ফেব্রুয়ারি) গভীর রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের আন্ধার মানিক গ্রামে।

স্থানীয়রা জানান, বৃদ্ধা জাহানারা বেগম একাই একটি বাড়িতে ঝুপড়ি ঘরে বসবাস করেন। তার দুই ছেলে এবং এক মেয়ে। ছেলেরা বিয়ে করে অন্যত্র থাকেন। মেয়েটি থাকেন তার স্বামীর বাড়িতে। স্বামী মজিবর রহমান অনেক আগেই মারা গেছেন। বৃদ্ধ বয়সে গরু লালন-পালন করে দুধ বিক্রি করে সংসার চলে জাহানারার।

এখন তার তিনটি গরু ছিল। এর মধ্যে দুটি গাভিন। শুক্রবার গভীর রাতে দুর্বৃত্তরা তার বাড়িতে হানা দিয়ে তিনটি গরু নিয়ে যাওয়ার চেষ্টা করে। বৃষ্টি এবং শীতের মধ্যে দুটি গরু অসুস্থ হয়ে পড়লে সেগুলোকে রেখে বাকি একটি গরু নিয়ে পালিয়ে যায় তারা। বাকি দুটিকে পার্শ্ববর্তী ক্ষেতে রেখে যায়। তবে, সেগুলো নিতে না পেরে নির্যাতন চালায় তারা। এতে একটির মাথা ফেটে যায়।

সকালে খোঁজাখুজি করে আহতাবস্থায় দুটি গরু পান ওই বৃদ্ধা। এর মধ্যে একটির অবস্থা গুরুতর হওয়ায় জাবাই করে দিতে হয়েছে। বাকিটার চিকিৎসা চলছে। এতে তার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সদস্যকে অবহিত করেন জাহানার।

এ ব্যাপারে তেওয়ারিগঞ্জ ইউনিয়নের সাত নম্বর সদস্য সফিক উল্লাহ পাটওয়ারী বাংলানিউজকে বলেন, খবর পেয়ে বৃদ্ধার বাড়িতে গিয়ে খোঁজ-খবর নিই। তিনি খুব অসহায়। গরু দিয়েই তার সংসার চলতো। তাকে পরিষদের পক্ষ থেকে সহায়তা করা হবে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।