ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্লাস্টিকের কনটেইনারে গাঁজা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
প্লাস্টিকের কনটেইনারে গাঁজা! কনটেইনার ভর্তি গাঁজা।

ঢাকা: সাধারণত প্লাস্টিকের বিভিন্ন কনটেইনার তরল জাতীয় দ্রব্য (তেল, মবিল ও কেমিক্যাল) বহন করা হয়। তবে, অসাধু মাদক কারবারিরা বিভিন্ন কৌশল অবলম্বন করে মাদক পাচারের চেষ্টা চালিয়েছে যাচ্ছে।

কিন্তু আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও যথেষ্ট তৎপরতার সঙ্গে অভিযান চালিয়ে কারবারিদের সব ধরনের কৌশল ভণ্ডুল করে তাদের আইনের আওতায় নিয়ে আসছেন।

এবার এমনই এক ঘটনা ঘটেছে রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায়। প্লাস্টিকের দুটি কনটেইনারে ২২ কেজি গাঁজা পাচারের সময় ২ মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে যাত্রাবাড়ী থানাধীন সায়েদাবাদ গোলাপবাগ মোড় এলাকা থেকে র‌্যাবের এক অভিযানে গাঁজাসহ তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার কারবারিরা হলেন- মো. এনামুল হক (২৮) ও ইন্দ্রজিৎ দাস (৩০)। তাদের কাছ থেকে ২টি মোবাইলফোন ও মাদক বিক্রির নগদ ৫ হাজার ৩৫০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর রহমান বাংলানিউজকে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে সন্দেহভাজ দুইজনের কাছে থাকা দুটি প্লাস্টিকের কনটেইনার কেটে ভেতরে ২২ কেজি গাঁজা পাওয়া যায়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা এর আগেও বিভিন্ন কৌশলে দেশের সীমান্তবর্তী বিভিন্ন এলাকা থেকে গাঁজা সংগ্রহ করে তা ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকার মাদক কারবারিদের কাছে বিক্রি ও সরবরাহ করে আসছিল।

গ্রেফতার আসামিদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

এর আগেও র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়নের সদস্যরা তেলের ট্যাঙ্কার, ফলের ঝুড়ি, ট্রাকের সিটের নিচে, বাসের সিটের নিচে, মোটরসাইকেল লুকানো অবস্থায়, এমনকি মানুষের পেটে পাকস্থলীর ভেতরে করে মাদক পাচারকালে কারবারিদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে সক্ষম হযেছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।