ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জমি বিরোধের জেরে বাবাসহ ৪ ছেলেকে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
জমি বিরোধের জেরে বাবাসহ ৪ ছেলেকে হত্যা

বান্দরবান: বান্দরবানের রুমার গ্যালেংগা ইউনিয়নের আবুই পাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে বাবাসহ চার ছেলেকে কুপিয়ে হত্যা করেছে প্রতিবেশীরা।

শুক্রবার (২৫ ফেব্রয়ারি) সকালে বান্দরবানের রুমার গ্যালেংগার আবুই পাড়ার ৭ নম্বর ওয়ার্ডে এ হত্যার ঘটনা ঘটে।

নিহতরা হলেন-রুমার গ্যালেংগা ইউনিয়নের আবুই পাড়ার (পাড়া প্রধান) কারবারী ল্যাংরুই ম্রো (৬০) ও তার ছেলে রুংথুই ম্রো (৪৫), লেংরুং ম্রো (৪২), মেনওয়াই ম্রো (৩৭) ও রিংরাও ম্রো (৩৫)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রতিবেশীদের সঙ্গে কারবারী পরিবারের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার (২৪ ফেব্রয়ারি) রাত ১০টার দিকে প্রতিবেশীদের সঙ্গে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে প্রতিবেশীরা ধারালো অস্ত্র নিয়ে কারবারী ও তার ছেলেদের ওপর হামলা চালালে ঘটনাস্থলেই পাড়া কারবারী (পাড়া প্রধান) ল্যাংরুই ম্রো ও তার চার ছেলে মারা যায়।

বান্দরবানের রুমার গ্যালেংগা ইউপির চেয়ারম্যান মেনরত ম্রো জানান, প্রতিবেশীদের সঙ্গে পাড়া কারবারীর জমি নিয়ে বিরোধ ছিল। ধারণা করা হচ্ছে এই বিরোধের জেরেই পাড়া কারবারী ও তার চার ছেলেকে কুপিয়েছে প্রতিবেশীরা। এতে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়েছে।

বান্দরবানের রুমা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) কাজী রকিব উদ্দিন জানান, জমি বিরোধের জেরে পাড়াবাসীরা বাবা ও ছেলেসহ পাঁচজনকে কুপিয়েছে বলে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের একটি টিম গিয়েছে।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, হত্যাকাণ্ডের খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে গ্যালেংগা ইউনিয়নের আবুই পাড়ার (পাড়া প্রধান) কারবারী ল্যাংরুই ম্রো ও তার চার ছেলের মরদেহ উদ্ধার করেছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।