ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ-ভারত কালচারাল মিট উপলক্ষে পণ্য মেলা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
বাংলাদেশ-ভারত কালচারাল মিট উপলক্ষে পণ্য মেলা 

রাজশাহী: বাংলাদেশ-ভারত কালচারাল মিট উপলক্ষে রাজশাহীতে চার দিনব্যাপী পণ্য মেলা শুরু হয়েছে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাজশাহী কলেজ মাঠে বেলুন-ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে এই পণ্য মেলার উদ্বোধন করা হয়।

রাজশাহী কলেজ মাঠে আয়োজিত এই মেলাটি সবার জন্যই উন্মুক্ত রাখা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তিতে রাজশাহী সিটি করপোরেশনের পৃষ্ঠপোষকতায় এবং ফ্রেন্ডস অব বাংলাদেশের উদ্যোগে বাংলাদেশ-ভারত ৫ম সাংস্কৃতিক মিলনমেলা-২০২২, রাজশাহীতে অংশ নিতে শুক্রবার ভারতীয় অতিথিরা রাজশাহীতে এসেছেন।

আর এই সাংস্কৃতিক মিলনমেলার অংশ হিসেবে উপলক্ষে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যন্ড ইন্ডাস্ট্রির সহযোগিতায় রাজশাহী কলেজ মাঠে মেলা শুরু হলো।

শুক্রবার বিকেলে ৫টায় রাজশাহী কলেজ মাঠে পণ্যমেলার উদ্বোধন করেন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সদস্য ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধন শেষে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন সিটি মেয়র। মেলায় বিভিন্ন পণ্যের ৩৫টি স্টল স্থান পেয়েছে।

এ সময় রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, রাজশাহী কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, মহানগরীর ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন  প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে সাংস্কৃতিক সম্মেলনে যোগ দিতে শুক্রবার বিকেলে বিমানযোগে রাজশাহীতে এসে পৌঁছেছেন ত্রিপুরা রাজ্য সরকারের মন্ত্রী রামপ্রসাদ পাল ও তার সহধর্মিণী এবং অন্যান্য ভারতীয় প্রতিনিধিবৃন্দ।

বিকেলে রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দরে তাদের ফুল দিয়ে তাদেরকে উষ্ণ অভ্যর্থনার মাধ্যমে স্বাগত জানানো হয়। এর আগে শুক্রবার বেলা আড়াইটার পর ভারতের ৩১ সদস্যের প্রতিনিধি দল চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দর দিয়ে বাংলাদেশে পৌঁছায়। অতিথিদের ফুল দিয়ে স্বাগত জানানো হয়। পরে তারা চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদে অবস্থিত বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে অতিথিvf চাঁপাইনবাবগঞ্জে অবস্থিত পর্যটন মোটেলে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সেখানে অতিথিবৃন্দকে স্থানীয় গম্ভীরা প্রদর্শন করা হয়। পরে তারা রাজশাহীর উদ্দেশ্যে রওনা হন।

এ সময় রাজশাহী মহিলা আসনের সাংসদ অ্যাডভোকেট আদিবা আনজুম মিতা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজি আব্দুল ওয়াদুদ দারা, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও চাঁপাইনবাবগঞ্জ আওয়ামী লীগ সহ সংগঠনটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।
অথিথিরা ২৮ ফেব্রুয়ারি সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিদর্শন, ১০টায় তাহেরপুরে দূর্গামন্দির পরিদর্শন, দুপুর ১টায় বাঘা শাহী মসজিদ ও দরগা পরিদর্শন করেবেন।

এদিকে চার দিনের সাংস্কৃতিক মিলনমেলা উপলক্ষে রাজশাহীকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। ব্যানার-ফেস্টুন, রঙিন পতাকা স্থাপন, রাজশাহী কলেজের সামনে থেকে জাদুঘর মোড় পর্যন্ত সড়ক আলোকায়ন, নগর ভবন, রাজশাহী কলেজসহ, মহানগরীর বিভিন্ন সরকারি-বেসরকারি ভবন ও সকল গুরুত্বপূর্ণ মোড় আলোকায়ন, আলপনা, রাস্তার ডিভাইভারগুলোতে রঙের কাজসহ রাজশাহীকে নতুনভাবে সাজানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এসএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।