ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাদ্য ও কৃষি সংস্থার সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন: কৃষিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
খাদ্য ও কৃষি সংস্থার সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন: কৃষিমন্ত্রী

ঢাকা: জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ৩৬তম সম্মেলনের সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার (০৩ মার্চ) সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এই আঞ্চলিক সম্মেলন নিয়ে স্টিয়ারিং কমিটির সভায় তিনি এ কথা জানান।

আগামী ৮-১১ মার্চ কৃষি মন্ত্রণালয় ও জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) যৌথ উদ্যোগে প্রথমবারের মতো বাংলাদেশে সংস্থাটির এশিয়া-প্যাসিফিক অঞ্চলের সম্মেলন অনুষ্ঠিত হবে।

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, সম্মেলনটি সফলভাবে আয়োজনের জন্য আমাদের সব প্রস্তুতি রয়েছে। এটি একটি গুরুত্বপূর্ণ সম্মেলন, যেখানে এফএওর এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের দেশগুলো অংশ নেবে। আমরা উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের দিকে অগ্রসর হচ্ছি। আমরা আমাদের সক্ষমতা বিশ্ব দরবারে তুলে ধরতে চাই, যাতে করে ভবিষ্যতে অন্যান্য আন্তর্জাতিক সংস্থা বাংলাদেশে সম্মেলন আয়োজনে আগ্রহী হয়।

সভায় কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, এফএও’র কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ রবার্ট সিম্পসনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, সংস্থাপ্রধান, এফএও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।