ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

মিথ্যাচারের বিরুদ্ধে লিপি ওসমানের প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
মিথ্যাচারের বিরুদ্ধে লিপি ওসমানের প্রতিবাদ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার সভানেত্রী ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি বলেছেন, কখনোই আমরা নারীরা তুলনা করতে যাবো না। নারীরা নারীদের ক্ষেত্রে বেস্ট, পুরুষ তাদের ক্ষেত্রে বেস্ট।

আমরা আমাদের কাজ করে যাব। ইসলাম নারীকে সবচেয়ে বেশি সম্মানিত করেছে। মায়ের পায়ের নিচে সন্তানের জান্নাতের সম্মান দিয়েছে ধর্ম। ৩৬৫ দিনই নারী দিবস তবে এ নিয়ে একদিন আলোচনা হোক, এদিন বদলে দিতে পারে যেকোন নারীর জীবন।

মঙ্গলবার (০৮ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির মহিলা আইনজীবীদের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।  

নারায়ণগঞ্জে একটি আলোচিত হত্যা মামলার ‘খসড়া চার্জশিট’ দেওয়া হয়েছে বলে মিথ্যাচার করা হচ্ছে দাবি করেন লিপি ওসমান।  

সে প্রসঙ্গ টেনে তিনি বলেন, খসড়া চার্জশিট বলে কোনো ব্যাপার রয়েছে কিনা আমি সেটি এখানে উপস্থিত বিজ্ঞ বিচারকদের কাছে জানতে চাই। আপনারা আমাকে উত্তর দিন। যারা বলেন, খসড়া চার্জশিট কারো বিরুদ্ধে তারা তাদের নিজ স্বার্থ প্রতিষ্ঠিত করতে একথা বলেন। অন্যায় কথা যেই বলুক সেটা অন্যায়। আমাদের কেউ বললেও তা অন্যায়। নারায়ণগঞ্জে যারা বার বার মিথ্যাচারকে প্রতিষ্ঠিত করতে চাচ্ছেন, অন্যের চরিত্র হরণ করতে চাচ্ছেন তাদের বিরুদ্ধে আমরা প্রতিবাদ জানাচ্ছি। এগুলো সমাজ থেকে যদি দূর না হয় তাহলে আমরা সঠিকভাবে আগামীতে মনুষ্যত্ব নিয়ে বাঁচতে পারবো না।

তিনি আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রী দেশকে উন্নত দেশে পরিণত করতে লড়াই করে যাচ্ছেন। আমরা যদি তার পাশে না থাকি তাহলে হবে না। আমাদের তার পাশে থাকতে হবে। তার নেতৃত্বেই আমরা আগামীর বিশ্বে আরও মাথা তুলে দাঁড়াবো।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমান। এছাড়া সভায় আরও উপস্থিত ছিলেন নারী আইনজীবীরা।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।