ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিরাপ নয়, বিষ খাওয়ায়ে ২ সন্তান হত্যা, মা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
সিরাপ নয়, বিষ খাওয়ায়ে ২ সন্তান হত্যা, মা গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় সাত ও পাঁচ বছর বয়সী দুই ভাইয়ের মৃত্যু আসলে জ্বরের সিরাপ খেয়ে হয়নি, বরং তাদের ‘পরিকল্পিতভাবে হত্যা’ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আর এ ঘটনায় করা মামলায় গ্রেফতার করা হয়েছে শিশু দু’টির মা লিমা বেগমকে।

বুধবার (১৬ মার্চ) রাতে শিশুদের বাবা ইসমাইল হোসেন তার স্ত্রী লিমা বেগম ও অজ্ঞাতনামা আরও দু’জনকে আসামি করে হত্যা মামলা করেন। মামলার পর রাতেই পুলিশ লিমাকে গ্রেফতার করেছে।  

বৃহস্পতিবার দুপুরে জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন জানান, রাতে দুর্গাপুর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে ইয়াসিন (৭) ও মুরসালিনের (৫) মৃত্যুর ঘটনায় তাদের বাবা ইসমাইল হোসেন বাদী হয়ে হত্যা মামলাটি করেন। এ মামলায় রাতেই লিমাকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি পরকীয়ার কারণে মিষ্টির সঙ্গে বিষ মিশিয়ে ছেলে দু’টিকে হত্যা করার কথা স্বীকার করেছেন।  

এর আগে গত বৃহস্পতিবার (১০ মার্চ) দুপুর থেকেই মুরসালিন ও ইয়াসিনের জ্বর ছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় শিশুদের মা লিমা বেগম তার শাশুড়িকে বাড়ির পাশের বাজারে মাঈন উদ্দিনের ওষুধের দোকান “মা ফার্মেসি” থেকে সিরাপ আনতে বলেন। শিশুদের দাদি সিরাপ এনে লিমার কাছে দেন। এসময় লিমা তার ছেলেদের সিরাপ সেবন করান। এর কিছুক্ষণ পরই দুই শিশুই বমি করতে শুরু করে এবং অস্বস্তি বোধ করতে থাকে। অবস্থার অবনতি হলে তাদের দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে শিশু দু’টিকে জেলা সদর হাসাপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই তাদের বাড়ি পাঠিয়ে দেন। বাড়িতে নিয়ে আসার পর রাত ৯টায় ইয়াসিন খানের মৃত্যু হয়। আর রাত সাড়ে ১০টায় ছোট ভাই মুরসালিনেরও মৃত্যু হয়। এতোদিন লিমা ছেলেদের মৃত্যুর জন্য সিরাপকে দায়ী করে আসছিলেন। বিষয়টি নিয়ে জাতীয় পর্যায়ে পরীক্ষা-নিরীক্ষা করেও সিরাপে ক্ষতিকর কিছু মেলেনি।

আরও পড়ুন: 
জ্বরের সিরাপ খেয়ে ২ ভাইয়ের মৃত্যুর অভিযোগ
দুই ভাইয়ের মৃত্যু: জ্বরের সিরাপ পরীক্ষার নির্দেশ

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।