ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: জাহাজ-লঞ্চের দুই চালকই বেপরোয়া ছিলেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
শীতলক্ষ্যায় লঞ্চডুবি: জাহাজ-লঞ্চের দুই চালকই বেপরোয়া ছিলেন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রিট মো. শামীম বেপারী বলেছেন, কার্গো জাহাজের চালক এবং লঞ্চের চালক দু’জনেই বেপরোয়া গতিতে ছিলেন। আশা করি এবার আমরা জোরালো পদক্ষেপ নিতে পারবো।

সোমবার (২১ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর আল আমিন নগর এলাকায় কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চ ডুবির ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি দু’জনেই বেপরোয়া গতির চালক ছিলেন। এরপর আমরা ঘটনা পর্যবেক্ষণ করে বিস্তারিত জানাতে পারবো।

রোববার (২০ মার্চ) দুপুর ২টা ২০ মিনিটের দিকে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট অংশে রুপসী-৯ নামে কার্গো জাহাজের ধাক্কায় মুন্সিগঞ্জগামী লঞ্চ আশরাফ উদ্দিন ডুবে যায়।

সোমবার (২১ মার্চ) ভোরে লঞ্চটি উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। এ সময় লঞ্চের ভেতরে কোনো মরদেহ পাওয়া যায়নি।

এ ঘটনায় রাতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামীম বেপারীকে প্রধান করে এ তদন্ত কমিটি করা হয়েছে। সেই সঙ্গে নিহত প্রত্যেকের মরদেহ দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।