ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাসমালিকদের দৃষ্টিভঙ্গি এত নিচে নেমে গেল: ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, মে ৩০, ২০২৪
বাসমালিকদের দৃষ্টিভঙ্গি এত নিচে নেমে গেল: ওবায়দুল কাদের ফাইল ছবি

ঢাকা: সড়কে ফিটনেসবিহীন বাস চালানোর বিষয়ে মালিকদের সমালোচনা করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশ এত এগিয়ে গেল, আর বাসমালিকদের দৃষ্টিভঙ্গি এত নিচে নেমে গেল?

ঈদুল আজহা উপলক্ষে যাত্রীসাধারণের যাতায়াত নির্বিঘ্ন ও নিরাপদ করার লক্ষ্যে বৃহস্পতিবার (৩০ মে) রাজধানীর বিআরটিএ ভবনে প্রস্তুতিমূলক সভায় তিনি এ কথা বলেন।  

ওবায়দুল কাদের বলেন, গাড়ি রং-চং করা সমাধান নয়।

প্রথম প্রয়োজন ফিটনেস, লক্কড়-ঝক্কড় গাড়িতে রং দিয়ে কী হবে! আমি চাই ফিটনেস, জীর্ণ-শীর্ণ গাড়িগুলোর দিকে তাকানো যায় না।  

তরঙ্গ প্লাসসহ কয়েকটি বাসের নাম উল্লেখ করে মন্ত্রী বলেন, বাংলাদেশ এত এগিয়ে গেল আর বাসমালিকদের দৃষ্টিভঙ্গি এত নিচে নেমে গেল? বারবার ভিজিট করেছি, কিন্তু পরিস্থিতির কোনো পরিবর্তন নেই।

বিষয়টি সমাধানে সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী ও বিআরটিসি চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদারকে সিটি করপোরেশন, বিজিএমইএসহ বিভিন্ন সংস্থা ও সংগঠনের সঙ্গে সমন্বয় করে কাজ করার নির্দেশ দেন মন্ত্রী।

ঈদে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে তিনি বলেন, অতিরিক্ত ভাড়া দাবি করলে সাধারণ মানুষ বিপদে পড়ে। ঘরমুখো মানুষের বাড়ি যেতে হবে...টার্মিনাল থেকে কিছুদূর এগিয়ে গিয়ে বাসে বেশি ভাড়ায় যাত্রী তোলে, বিআরটিসিও এটা করে।  

মন্ত্রী বলেন, বিআরটিসির দিকে তাকালে দেখি কিশোর বয়সী, অল্পবয়সী ড্রাইভাররা বসেছে। হেলপার ড্রাইভার হলে দুর্ঘটনা ঘটে, বিশেষ করে দূরপাল্লায় যখন এরা চালায় তখন দুর্ঘটনার আশঙ্কা বেশি।

গাজীপুর ও চালনা থেকে গার্মেন্টস কর্মীদের জন্য বিআরটিসির গাড়ি দেওয়ার নির্দেশনাও দেন মন্ত্রী।

পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহর কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ওনার (এনায়েত) গাড়ি ঠিক আছে, ওই গাড়িগুলোর ফিটনেস থাকে। কিন্তু অন্যদের থাকে না।  

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, মে ৩০, ২০২৪
এনবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।