ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নকশা অনুমোদনে অনিয়ম তদন্তের নির্দেশ রাজউক চেয়ারম্যানকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
নকশা অনুমোদনে অনিয়ম তদন্তের নির্দেশ রাজউক চেয়ারম্যানকে

ঢাকা: ভবনের নকশা অনুমোদনে অনিয়ম খতিয়ে দেখতে রাজউক চেয়ারম্যানকে  নির্দেশ দিয়েছে সংসদীয় কমিটি ৷
মঙ্গলবার(২২ মার্চ) জাতীয় সংসদের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ নির্দেশ দেওয়া হয়৷ সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, বজলুল হক হারুন, মো. মনোয়ার হোসেন চৌধুরী, সৈয়দা জোহরা আলাউদ্দিন এবং ফরিদা খানম অংশ নেন।

বৈঠকে ১৯তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা হয় এবং ১৯তম বৈঠকে নেওয়া সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে আলোচনা হয়। সেই সঙ্গে দেশের সব আবাসিক ও বাণিজ্যিক ভবনসহ হোটেলে বাধ্যতামূলকভাবে স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্লান্ট (এসটিপি) স্থাপনের বিধান এবং এসটিপি নির্মাণ সামগ্রীর আমদানি শুল্ক কামানোর জন্য মন্ত্রণালয়কে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে প্রয়োজনীয় আলোচনার সুপারিশ করা হয়।

কমিটি পূর্বাচল নতুন শহর প্রকল্প পরিচালনার জন্য পূর্বাচল উন্নয়ন কর্তৃপক্ষ গঠনেরও সুপারিশ করে। পাশাপাশি ভবনের নকশা অনুমোদনের ক্ষেত্রে অনিয়মের অভিযোগ উঠায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যানকে বিষয়টি খতিয়ে দেখতে নির্দেশ দেওয়া হয়।

বৈঠকে সচিবসহ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ২২ মার্চ, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।