ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝড়েপড়া শিশুদের নিয়ে খাগড়াছড়িতে বিদ্যালয়ের কার্যক্রম শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
ঝড়েপড়া শিশুদের নিয়ে খাগড়াছড়িতে বিদ্যালয়ের কার্যক্রম শুরু

খাগড়াছড়ি: ঝড়েপড়া শিশুদের নিয়ে খাগড়াছড়িতে উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (২৯ মার্চ) সকালে জেলা শহরের মধ্য শালবনে এমন একটি বিদ্যালয় উদ্বোধন করেছেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিন, জেলা শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইসয়াসমিন, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক আবু নাজের, পৌরসভার কাউন্সিলর রেজাউর করিম, প্রোগ্রেসিভের নির্বাহী পরিচালক সুচরিতা চাকমা, প্রোগ্রেসিভের জেলা প্রোগাম ম্যানেজার পরিতোষ চাকমা উপস্থিত ছিলেন।

আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম পিইডিপি-৪ এর অধীনে খাগড়াছড়ি পার্বত্য জেলায় এমন ৪৯০টি বিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। ঝড়েপড়া এবং পুরোপুরি স্কুলবঞ্চিত ১৪ হাজার ৭০০ শিশুকে এই কার্যক্রমের অধীনে প্রাথমিক শিক্ষা দেওয়ার লক্ষ্য ঠিক করা হয়েছে। ৮-১৪ বছর বয়সী শিশুরা এই শিক্ষার সুবিধা পাবে।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতায় ‘প্রোগ্রেসিভ’ নামক একটি বেসরকারি উন্নয়ন সংস্থা খাগড়াছড়ি জেলার ৭ উপজেলায় এই কাজটি বাস্তবায়ন করছে।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।