ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাঁদা নিয়ে বিরোধ, রূপগঞ্জে যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ২০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
চাঁদা নিয়ে বিরোধ, রূপগঞ্জে যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ২০

নারায়ণগঞ্জ: রূপগঞ্জে ফুটপাতের দোকানে চাঁদাবাজি ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়েছে যুবলীগের দুই গ্রুপ। এতে একজন গুলিবিদ্ধসহ ২০ জন আহত হয়েছেন।

এছাড়াও উভয়পক্ষের প্রায় ২০টি বাড়িতে ভাঙচুর করা হয়েছে।

মঙ্গলবার (২৯ মার্চ) দিনগত রাতে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের বলাইখা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে গোলাকান্দাইল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আল-আমিন ভূঁইয়া ও যুবলীগ নেতা কামাল হোসেনের মধ্যে বিরোধ চলে আসছিল।

গোলাকান্দাইলের নতুন বাজার গার্মেন্টস এলাকায় ফুটপাতের দোকান থেকে নিয়মিত চাঁদা আদায় করে আসছিলেন কামাল হোসেনের শ্যালক ফয়সাল। সম্প্রতি আল আমিন ভূঁইয়া তার লোকজন দিয়ে সেসব দোকান তার দখলে নিয়ে নেয়। এর জের ধরে মঙ্গলবার রাতে দুই গ্রুপের সদস্যরা পিস্তল, রামদা, চাপাতি নিয়ে এলাকায় মহড়া দেয় এবং এক পর্যায়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এদিন রাত সাড়ে ১১টার দিকে দ্বিতীয়বারের মতো সংর্ঘষে জড়ায় দুই গ্রুপ। এ সময় উভয়পক্ষই গুলি ও ইটপাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় কোরবান আলী নামের এক যুবকের পায়ে গুলি লাগে। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

পরে রাতে আরো কয়েক দফায় সংঘর্ষে জড়ায় দুই গ্রুপ। এ সময় উভয়পক্ষের অন্তত ২০টি বাড়িঘরে হামলা চালানো হয়। ভাঙচুর করা হয় পাঁচটি মোটরসাইকেল। তবে প্রতিপক্ষ ছাড়াও সাধারণ মানুষের বাড়িঘরে হামলা চালানোর অভিযোগ উঠেছে দুই গ্রুপের বিরুদ্ধে।

সংঘর্ষে আহত মেহেদী, মিঠুন, ম্যারাডোনা, আরিফ, ইয়াছিন, রাজীব, সানী ও ফয়সালসহ অন্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, যুবলীগের দুই গ্রুপের কারণে এলাকায় শান্তি বিনষ্ট হচ্ছে। কয়েকদিন পরপরই তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। তবে বলাইখা ও আশপাশের এলাকায় পুলিশের নজরদারি ও নিয়মিত অভিযান না থাকায় দুই গ্রুপের লোকজন বেপরোয়া হয়ে পড়েছে বলে দাবি স্থানীয়দের।

গোলাকান্দাইল যুবলীগের সাধারণ সম্পাদক আল আমিন ভূঁইয়া বাংলানিউজকে বলেন, রাতে কামাল হোসেন, তার শ্যালক ফয়সাল, শওকত আলী রিয়াজ, রাজীবসহ কয়েকজন লোক সিএনজি এবং মোটরসাইকেলে করে এসে আমাদের লোকজনের বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। এ সময় সন্ত্রাসীরা আমার বাড়ি লক্ষ্য করে গুলি ছুড়ে ও ককটেল বিস্ফোরণ করে।

পাল্টা অভিযোগ করেন কামাল হোসেনও। তিনি জানান, আল আমিন ভূঁইয়া ও তার লোকজন তিনি ও তার শ্যালক ফয়সালের বাড়িতে সশস্ত্র হামলা চালিয়েছেন। তাদের হামলা থেকে রেহাই পায়নি কর্মীদের বাড়িও। এছাড়া তাদের বাড়িঘর লক্ষ্য করে গুলি ছোড়ার পাশাপাশি কয়েকটি ককটেল বিস্ফোরণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন কামাল হোসেন।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ঘটনায় অস্ত্র উদ্ধারে গত রাতে অভিযান পরিচালনা করেছে পুলিশ। বুধবারও অভিযান পরিচালনা করা হচ্ছে। কোনো সন্ত্রাসীকে ছাড় দেওয়া হবে না।  

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এমআরপি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।