ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

দ্রুত দেশে ফিরবেন সাংবাদিক জাহিদ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
দ্রুত দেশে ফিরবেন সাংবাদিক জাহিদ জাহিদুর রহমান

ঢাকা: দ্রুত সময়ের মধ্যে সাংবাদিক জাহিদুর রহমান দেশে ফেরত আসতে পারবেন বলে জানিয়েছে লিবিয়ার বাংলাদেশ দূতাবাস। তিনি এখন দূতাবাসের হেফাজতে আছেন।

লিবিয়ার বাংলাদেশ দূতাবাস জানায়, ঐকান্তিক প্রচেষ্টার পর লিবিয়ায় আটক বাংলাদেশি সাংবাদিক জাহিদুর রহমান এবং প্রকৌশলী সাইফুল ইসলামকে কর্তৃপক্ষ দূতাবাসের নিকট হস্তান্তর করেছে।

লিবিয়ার আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক বর্ণিত দুই জনকে আটকের বিষয়টি নিশ্চিত হওয়ার পর দূতাবাস হতে তাদের মুক্তির জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালানো হয়। এ লক্ষ্যে লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল এস এম শামিম উজ জামান ওই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করেন। এছাড়াও দূতাবাসের পক্ষ থেকে লিবিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তর এবং ত্রিপলীস্থ সুশীল সমাজের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গেও বৈঠক করা হয়।

লিবিয়ার সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক এবং সবার একান্ত সহযোগিতায় দূতাবাস তাদের মুক্ত করতে সক্ষম হয়েছে।

বর্ণিত দুইজন বাংলাদেশিকে মুক্ত করার বিষয়ে সার্বিক সহযোগিতার জন্য লিবিয়ার প্রেসিডেন্সিয়াল কাউন্সিল, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং আইনশৃঙ্খলা বাহিনীসহ সুশীল সমাজের প্রতিনিধির নিকট দূতাবাস ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছে।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২১
টিআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।