ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বরিশালে শ্রমিক নেতাসহ দুজনকে কুপিয়ে গুরুত্বর জখম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
বরিশালে শ্রমিক নেতাসহ দুজনকে কুপিয়ে গুরুত্বর জখম

বরিশাল: বরিশাল নগরের রুপাতলী বাস টার্মিনাল কেন্দ্রীক শ্রমিক ইউনিয়নের একাংশের সাধারণ সম্পাদকসহ দুজনকে কুপিয়ে গুরুত্বর জখম করেছে দুর্বৃত্তরা।

সোমবার (৪ এপ্রিল)ইফতারের আগ মুহূর্তে বরিশাল নগরের ২৫ নং ওয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন- বরিশাল জেলা বাস- মিনিবাস- মাইক্রোবাস-কোচ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সুমন মোল্লা ও তার অনুসারী আল-আমিন।

আহতদের উদ্ধার করে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হলে রাত ৯ টার দিকে গুরুত্বর আহত সুমন মোল্লাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এদিকে হামলার সময় সুমন মোল্লার বাড়িসহ তিনটি বাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগও উঠেছে।

সুমন মোল্লার স্ত্রী আইরিন আক্তার জানান, সন্ধ্যায় ইফতার করার জন্য সুমন মোল্লা রূপাতলীর বাড়িতে আসেন। বাড়িতে প্রবেশ করার সময় ২৫-৩০ জন অস্ত্রধারী প্রকাশ্যে ধারালো অস্ত্র দিয়ে সুমনকে কোপাতে থাকে। হামলার সময় তাকে রক্ষা করতে গিয়ে আল-আমিন নামে অপর এক যুবক ধারলো অস্ত্রের আঘাতে আহত হয়।

তিনি দাবি করেন, হামলার সময় ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর, ওয়ার্ড আওয়ামী লীগের শীর্ষ পদধারী নেতা ও বিরোধী পক্ষের শ্রমিক নেতারা ঘটনাস্থলে ছিলেন।

তবে ওয়ার্ড কাউন্সিলর সাইদুর রহমান জাকির জানান, সুমন মোল্লার বাসার সামনে ভিড় দেখে সেখানে তিনি যান, তবে হামলার ঘটনার সঙ্গে তিনি বা তাদের কোনো লোক জড়িত নন এবং এঘটনা সম্পর্কে তিনি কিছুই জানেন না।  

অপরদিকে বরিশাল জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (একাংশ) সভাপতি পরিমল চন্দ্র দাস জানিয়েছেন, তারা আজ রুপাতলী এলাকায় যাননি, ফলে সেখানে কি হয়েছে তাও তারা জানেন না।

এ বিষয়ে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম জানান, ঘটনাটি কি নিয়ে ঘটেছে তা এখনও জানা যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পূর্ব বিরোধের জের ধরে এ হামলার ঘটনা ঘটতে পারে। তবে এই মুহূর্তে বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। ঘটনার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে।

এদিকে ঘটনাটি তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভূঁঞা।

রুপাতলী বাস টার্মিনালের নিয়ন্ত্রণ নিয়ে গত কয়েকদিন ধরে ওই এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। এরই মধ্যে শনিবার ও রোববার দুই দফা হামলা পাল্টা হামলায় শ্রমিক ইউনিয়নের একাংশের সভাপতি সুলতান মাহমুদসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
এমএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।