ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশকে এখন আর বিদেশি সহযোগিতায় চলতে হয় না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
বাংলাদেশকে এখন আর বিদেশি সহযোগিতায় চলতে হয় না

ভোলা: কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশকে এখন আর বিদেশি সহযোগিতায় চলতে হয় না। এ দেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ণ।

দেশে কৃষির উন্নয়নে কাজ করছে সরকার।

কৃষিকে লাভজনক করা করা হচ্ছে। আগে কৃষককে বাঁচতে হবে, পরে অন্য উন্নয়নের কথা চিন্তা করা হবে, যোগ করেন মন্ত্রী।

রোববার (১০ এপ্রিল) বিকেলে ভোলা জেলা পরিষদ চত্বরে কৃষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রাশিয়া-ইউক্রেনের টানাপড়েন ও করোনা পরিস্থিতির কারণে এ বছর কৃষিতে সর্ববৃহৎ ভতুর্কি দিয়েছে সরকার। যা পৃথিবীর কোনো রাষ্ট্র করতে পারেনি।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ মতবিনিময় সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন কৃষি মন্ত্রণালয়ের সচিব সায়েদুল ইসলাম।  

এসময় অনেকের মধ্যে আরও বক্তব্য দেন, কৃষি অধিপ্তরের পরিচালক বেনজীর আহমেদ, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) মহাপরিচালক মো. শাহজাহান কবীর, ভোলা জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম ও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মো. হাসান ওয়ারিসুল কবীর।

দেশে কোনো দুর্ভিক্ষ নেই। কোনো হাহাকার নেই। খাদ্যশস্য যথেষ্ট মজুদ রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বিএনপি তাদের ভাঙা রেকর্ডার বাজিয়ে দেশের পরিবেশ ঘোলাটে করতে চায়। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষকদের সব ধরনের ভুর্তকি দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।