ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, মে ১৬, ২০২৪
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন

ফরিদপুর: ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের আগুন নিয়ন্ত্রণ এসেছে। ঘটনাস্থলে পরিদর্শন করেছেন জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসানে তালুকদার ও পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোর্শেদ আলম।

এ অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে সাত সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে, এ অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

বৃহস্পতিবার (১৬ মে) সকাল ৮টার দিকে হাসপাতালটির দ্বিতীয় তলার স্টোর রুমে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  

এ সময় আগুন দ্রুত ছড়িয়ে যাওয়ার পাশাপাশি ধোঁয়ায় চারপাশে অন্ধকার হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কয়েকটি টিমের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফরিদপুরের ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, খুব অল্প সময়ের মধ্যে হাসপাতালটির আগুন নিয়ন্ত্রণ এনেছে ফায়ার সার্ভিস। এখন হাসপাতালটি বিপদমুক্ত।  

তদন্ত কমিটির গঠনের বিষয়টি নিশ্চিত করে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বাংলানিউজকে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের আগুনের ঘটনায় সাত সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিকে তদন্ত শেষ করে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।  

জেলা প্রশাসক বলেন, শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে, তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর আগুন লাগার কারণ জানা যাবে।

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক দীপক কুমার বাংলানিউজকে বলেন, হঠাৎ হাসপাতালটির দ্বিতীয় তলার স্টোর রুমে আগুন লাগে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে ও ধোঁয়ার কুণ্ডলী সৃষ্টি হয়। ওই স্টোর রুমে হাসপাতালের ওষুধপত্র, যন্ত্রপাতি, ফ্রিজসহ নানা সরঞ্জাম ছিল। ফায়ার সার্ভিসের কয়েকটি টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে, কীভাবে এ আগুনের সূত্রপাত তা জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, মে ১৬, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।