ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

খুলনায় ২ লাখ ৮২ হাজার টাকার জাল নোটসহ আটক ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
খুলনায় ২ লাখ ৮২ হাজার টাকার জাল নোটসহ আটক ৩

খুলনা: খুলনায় ২ লাখ ৮২ হাজার জাল নোটসহ তিনজনকে আটক করা হয়েছে। সোমবার (১১ এপ্রিল) দুপুর দেড়টার দিকে মহানগরের ছোট মির্জাপুর এলাকার একটি বাড়ি থেকে তাদের আটক করে খুলনা মহানগর গোয়েন্দা শাখার সদস্যরা।

আটকরা হলেন- সিলেটের লামাগ্রামের আব্দুল বারেকের ছেলে মো. জমির উদ্দিন, বাগেরহাটের কচুয়া উপজেলার মাদারতলা গ্রামের মো. সাঈদ ও মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ইসলামাবাদ এলাকার মো. ইসলাম মিয়ার ছেলে মো. সানি আহম্মেদ।

মহানগর গোয়েন্দা শাখার ডিসি বি এম নুরুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মির্জাপুর এলাকায় আসামি সাঈদের ভাড়া করা বাসায় অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা ভীত সন্ত্রস্ত হয়ে পড়ে। পরে জিজ্ঞাসাবাদ করা হলে জানায়, তাদের কাছে জাল নোট আছে। এক পর্যায়ে তারা টাকাটা বের করে দেয়।

তিনি আরও বলেন, জাল নোট ব্যবসার মূলহোতা হচ্ছেন মো. জমির উদ্দিন। তিনি ৩০ হাজার টাকায় এক লাখ জাল টাকা ক্রয় করেন। ভিড়ের মধ্যে মালামাল কিনতে গিয়ে মূলত টাকাটা ব্যবহার করা হয়। সামনে ঈদ। ঈদকে সামনে রেখে এ চক্রটি মাথা চড়া দিয়ে উঠেছিল। সঠিক সময়ে সংবাদ জানতে পেরে তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে খুলনা থানায় মামলা দায়ের করা হবে।

জাল নোট ব্যবসায়ী মো. জমির জানান, এক লাখ জাল টাকা ৩০ হাজার টাকায় কিনতে হয় তাকে। তিনি এ টাকাটা গোপালগঞ্জ এলাকার একজন ব্যবসায়ীর কাছ থেকে ক্রয় করেছেন। শনিবার (৯ এপ্রিল) ওই ব্যবসায়ীকে বিকাশের মাধ্যমে ৩০ হাজার টাকা পাঠালে রোববার (১০ এপ্রিল) এ টাকাটা খুলনায় এক ব্যক্তির মাধমে পাঠিয়ে দেন তিনি। জাল নোটের কারবার তিনি চার বছর ধরে করছেন। এর আগে একবার এ ব্যবসা করতে গিয়ে তিনি পুলিশের কাছে আটক হন। খুলনায় গত দুই বছর আগে সাঈদ নামে এক ব্যক্তির সঙ্গে তার পরিচয় হয়। তার বাসায় থেকে এ ব্যবসা করছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।