ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২৭ বছর পলাতক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২৭ বছর পলাতক

রাজশাহী: স্ত্রীকে খুনের মামলায় যাবজ্জীবন সাজা খাটার ভয়ে দীর্ঘ ২৭ বছর পালিয়ে ছিলেন নজরুল ইসলাম (৫৫) নামের এক ব্যক্তি। এত বছর আত্মগোপনে থাকার পর অবশেষে তাকে গ্রেফতার করেছে রাজশাহীর তানোর থানা পুলিশ।

শনিবার (৩০ এপ্রিল) বিকেলে রাজশাহী জেলা বিশেষ শাখার (ডিএসবি) অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে ভোররাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার সুন্দরপুর ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল থেকে নজরুলকে গ্রেফতার করা হয়।

নজরুল তানোর উপজেলার ছায়োড় গ্রামের মৃত ভন্ডু মন্ডলের ছেলে।

পুলিশ জানায়, ১৯৯৫ সালের ১৫ এপ্রিল সন্ধ্যা ৭টার দিকে স্ত্রী বেংগী বিবির কাছে রাতের খাবার চান নজরুল। এ সময় খাবার দিতে দেরি হলে ক্ষুব্ধ হয়ে স্ত্রীকে মাটিতে ফেলে পেটে ও বুকে লাথি মারেন নজরুল। এতে বেংগী বিবির মৃত্যু হয়। পরে এ ঘটনায় নজরুলের বিরুদ্ধে স্ত্রীকে হত্যার দায়ে মামলা হয়। তবে ঘটনার পরই তিনি পালিয়ে যান।

ওই মামলায় তার বিরুদ্ধে যাবজ্জীবন সাজার রায় ঘোষণা করা হয়। পরে আদালত কর্তৃক সাজা ওয়ারেন্ট ইস্যু হয়। কিন্তু তিনি তানোর থেকে পালিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলায় অবস্থান নেন। সেখানে আজিজ ছদ্মনামে বসবাস শুরু করেন। নতুন নাম ও ঠিকানা ব্যবহার করে জাতীয় পরিচয়পত্রও তৈরি করেন নজরুল।

পুলিশ আরও জানায়, সেখানে দ্বিতীয় বিয়ের পর তিনি ঢাকায় শ্রমিকের কাজ করতেন। মাঝে মধ্যে যেতেন চাঁপাইনবাবগঞ্জের বাড়িতে। আদালতের মাধ্যমে শনিবার দুপুরে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
এসএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।