ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাড়ির টানে ঝুঁকি নিয়ে ট্রাকে চড়ে বাড়ি ফেরা

মাহফুজুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, মে ১, ২০২২
নাড়ির টানে ঝুঁকি নিয়ে ট্রাকে চড়ে বাড়ি ফেরা

নারায়ণগঞ্জ: আর দুই দিন পরেই (চাঁদ দেখা সাপেক্ষে) মুসলমান ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ঈদের খুশি পরিবারের সঙ্গে ভাগাভাগি করে নিতে জীবনের ঝুঁকি নিয়েই বাড়ির দিকে রওনা হয়েছেন নিম্ন ও মধ্য আয়ের মানুষজন।

কেউ বাসের দরজায় ঝুলে তো কেউ ট্রাক, পিকআপভ্যানে চড়ে শহর ছাড়ছেন।

শনিবার (৩০ এপ্রিল) রাতে শহরের চাষাঢ়া এলাকা ঘুরে এ দৃশ্য দেখা গেছে।

কেউ যানবাহনে টিকিট না পেয়ে তো কেউ আবার বাড়তি টাকায় বাস ট্রেনের টিকিট না পেয়ে ট্রাক, পিকআপ ভ্যানে করে ঈদ যাত্রা করছেন।

ট্রাকে করে ময়মনসিংহের উদ্দেশে রওনা দেওয়া জব্বার মিয়া জানান, বাসের টিকিটের দাম অনেক বেশি। তাছাড়া সিরিয়াল দিয়ে রাখতে হয়। ট্রেনের টিকিটের জন্য গিয়েছিলাম। সেখানে প্রচুর ভিড়, টিকিট নেই। তাই ট্রাকে করে বাড়ি যাচ্ছি।

গার্মেন্টস কর্মী হোসেন জানান, আমরা গাইবান্ধা যাচ্ছি। বাসে ভাড়া বেশি। ট্রাকে ভাড়া ভাগাভাগি করে গেলে কম খরচে যাওয়া যায়। তাই এভাবে যাচ্ছি।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নবীর হোসেন জানান, আমরা হাইওয়েতে নজরদারি রেখেছি। এখানে কোনো যানজট নেই, পর্যাপ্ত যানবাহনও রয়েছে। এ অবস্থায় ট্রাকে করে ঝুঁকিপূর্ণ যাত্রার কোনো মানে হয় না। আমাদের এখানে এখন পর্যন্ত পিকআপভ্যান কিংবা ট্রাকে করে যাতায়াত করতে কাউকে দেখিনি। এমন কোনো ট্রাক অথবা পিকআপভ্যান পেলে অবশ্যই সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৮৩৯ ঘণ্টা, মে ০১, ২০২২
এমআরপি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।