ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ঈদুল ফিতর উদযাপনে জেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, মে ২, ২০২২
রাজশাহীতে ঈদুল ফিতর উদযাপনে জেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

রাজশাহী: আনন্দ-উৎসব ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে ঈদুল ফিতর উদযাপনের জন্য এবার ব্যাপক প্রস্তুতি নিয়েছে রাজশাহী জেলা প্রশাসন। এরই মধ্যে ঈদ জামাত আয়োজনসহ সকল প্রস্তুতি প্রায় শেষ করে ফেলা হয়েছে।

রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনের মধ্যে রয়েছে পবিত্র ঈদ-উল-ফিতরের দিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট রাজশাহীর সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন। সকাল ৮টায় হযরত শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রধান জামাত আয়োজন।

রাজশাহী কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের নামাজের পর রাসিক মেয়র, সংসদ সদস্য (রাজশাহী-২), বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়। ঈদের দিন হাসপাতাল, কারাগার, এতিমখানা, শিশুকেন্দ্র, শিশু পরিবার, শিশু পল্লী, শিশু সদন, ছোটমণি নিবাস, শিশু বিকাশ কেন্দ্র, সেফ হোম এবং অনুরূপ প্রতিষ্ঠানসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

গণযোগাযোগ অধিদপ্তরের রাজশাহী কার্যালয়ের ব্যবস্থাপনায় এদিন মহানগরীর লক্ষ্মীপুর মোড় ও লালন শাহ পার্কে চলচ্চিত্র প্রদর্শন করা হবে।

এছাড়া ঈদের দিন রাজশাহীর সরকারি ভবন ও সড়ক ও সড়কদ্বীপসমূহ সজ্জিত করা হবে।

রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল জানিয়েছেন, মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উৎসব উদযাপনে সব প্রস্তুতিই প্রায় শেষ। কেন্দ্রীয় ঈদগাহের নিরাপত্তা নিশ্চিত করতে সিটি করপোরেশনকে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা লাগানোর জন্য অনুরোধ করা হয়েছে। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঈদগাহে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করবে।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, মে ০২, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।