ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদ শেষে পুরনো চেহারায় ফিরছে রাজধানী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, মে ৮, ২০২২
ঈদ শেষে পুরনো চেহারায় ফিরছে রাজধানী ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ঈদের লম্বা ছুটি কাটিয়ে পুরোদমে শুরু হয়েছে অফিস-আদালত, খুলেছে স্কুল-কলেজও।

রোববার (৮ মে) সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে দেখা গেছে অফিসগামী মানুষের চলাচল, বেড়েছে যানবাহনের চাপও।

তবে ঈদের ছুটি শুরু হওয়ার আগে যে তীব্র যানজট ছিল, তা এখনও সেভাবে শুরু হয়নি।

রাজধানীর মিরপুর, ফার্মগেট, ধানমন্ডি, মহাখালীসহ বেশ কিছু এলাকা ঘুরে দেখা গেছে, অফিস-আদালত ও স্কুল-কলেজ খোলায় গেল কয়েকদিনের তুলনায় আজ সড়কে যানজট কিছুটা বেড়েছে। বাসস্টপগুলো গেল কয়েকদিন ফাঁকা থাকলেও আজ কিছুটা ভিড় লক্ষ্য করা গেছে। এছাড়া বিভিন্ন সিগন্যালগুলো ও মোড়ে মোড়ে থেমে থেকে যানজট সৃষ্টি হচ্ছে।

রাজধানীর ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, পল্টন, মগবাজার, হাতিরঝিল, মালিবাগ এলাকাতেও গাড়ির চাপ হালকা বেড়েছে। তবে এ এলাকাগুলোর কোথাও তীব্র যানজট দেখা যায়নি।

খোঁজ নিয়ে দেখা গেছে, রাজধানীর বনানী, রামপুরা ও উত্তরার প্রধান সড়কগুলোতে যানবাহনের চাপ বেশি রয়েছে। এসব সড়ক পথে যাত্রীদের বিভিন্ন গন্তব্যে যেতে যানজটে পড়ে অপেক্ষা করতে হচ্ছে।

পুরানা পল্টন এলাকায় দায়িত্বরত এক ট্রাফিক সার্জেন্ট বলেন, ঈদের ছুটিতে ঢাকা অনেকটাই ফাঁকা থাকায় দায়িত্ব পালনে কোনো কষ্ট হয়নি। কিন্তু ছুটি শেষ হওয়ায় ঢাকা আগের রূপে ফিরছে। সকাল থেকেই যানবাহনের চাপ বেড়েছে।

বাহন পরিবহনের চালক সাইফুল বলেন, গত কয়েকদিনের তুলনায় আজ কিছুটা যাত্রীর চাপ রয়েছে। তবে এখনও কিছু সিট ফাঁকা থাকছে। আবার বিভিন্ন সিগন্যাল ও মোড়গুলোতে যানজটেও পড়তে হচ্ছে। আসলে এখনও অনেকে ছুটির মুডে আছেন। সবাই মনে হয় কাজে ফেরেনি। আর দুই-তিন দিন পর লোকজন পুরোদমে অফিস শুরু করলে আরও বেশি যাত্রী পাব।

এদিকে গ্রামে ঈদ উদযাপন করে এখনও অনেকেই রাজধানীতে ফিরছেন। রেলস্টেশন, লঞ্চঘাট ও বাস টার্মিনালগুলোতে এদিন রাজধানীমুখী মানুষের ভিড় দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মে ০৮, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।