ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মায়ের ইনজেকশন দেওয়া হলো নবজাতকের শরীরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, মে ৯, ২০২২
মায়ের ইনজেকশন দেওয়া হলো নবজাতকের শরীরে

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের একটি বেসরকারি ক্লিনিকে মায়ের ইনজেকশন নবজাতকের শরীরে পুশ করা হয়েছে।

এ ঘটনায় রোববার (০৮ মে) বিকেলে ওই নবজাতকের বাবা হাসপাতালের বিরুদ্ধে জেলা সিভিল সার্জন ও সদর মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

এরআগে শনিবার সন্ধ্যায় জেলা শহরের জেল রোডের আদি ডাচ-বাংলা ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালে এ ঘটনাটি ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চাপুইর গ্রামের সুজন আকবরের স্ত্রী সাদিয়া আক্তার ৬ মে শুক্রবার রাতে ওই হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে একটি ছেলে সন্তান প্রসব করেন।  শনিবার সন্ধ্যায় তার স্ত্রীকে পুশ করার জন্য অস্ত্রোপচারের চিকিৎসক ডালিয়া মনি প্রেসক্রিপশনে একটি ইনেজকশনের নাম লিখে দেন।  কিন্তু হাসপাতালের এক নার্স ইনজেকশনটি মা’কে না দিয়ে নবজাতকটির শরীরে পুশ করে দেন। এর কিছুক্ষণের মধ্যেই শিশুটির শারীরিক অবস্থার অবনতি হয়। পরে তাকে শহরের আরেকটি হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে আদি ডাচ-বাংলা ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সোহেল মিয়া জানান, শিশুটিকে অন্য হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনার পর অভিযুক্ত নার্সের মোবাইল ফোন বন্ধ রয়েছে। আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

নবজাতকের বাবা সুজন আকবর বলেন, আমার নবজাতক মৃত্যুশয্যায় আছে। এ ঘটনায় থানায় ও সিভিল সার্জন অফিসে অভিযোগ দিয়েছি।

জেলা সিভিল সার্জন ডা. একরামউল্লাহ অভিযোগ পাওয়ার কথা জানিয়ে বলেন, রোববার বিকেলেই আমরা লিখিত অভিযোগটি পেয়েছি। এই বিষয়ে সরেজমিনে তদন্ত করা হবে। পরবর্তীতে পদক্ষেপ গ্রহণ করা হবে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সোহরাব আল হোসাইন জানান, আদি ডাচ-বাংলা হাসপাতালের চিকিৎসা সংক্রান্ত একটি ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ০৮৪৬ ঘণ্টা, মে ০৯, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।