ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

নির্বাচন করছেন হত্যা মামলার প্রধান আসামি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, মে ১০, ২০২২
নির্বাচন করছেন হত্যা মামলার প্রধান আসামি!

রাজশাহী: মামলা দায়েরের পর থেকেই পুলিশের খাতায় পলাতক প্রধান আসামি আব্দুর রহমান পটল। তবে এবার পলাতক থেকেই রাজশাহীর পুঠিয়া মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন করতে যাচ্ছেন তিনি।

এদিকে চাঞ্চল্যকর নুরুল হত্যা মামলার চার্জশিটভুক্ত প্রধান আসামির নির্বাচন করার খবরে উদ্বিগ্ন নিহতের পরিবার। বাবা হত্যার বিচারের আশায় এতদিন নিম্ন আদালত থেকে উচ্চ আদালতের দরজায়-দরজায় ঘুরেছেন শ্রমিক নেতা নুরুলের মেয়ে নিগার সুলতানা। তাই হত্যা মামলার আসামিকে বাঁচাতে প্রহসনমূলক নির্বাচন বন্ধের দাবি জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১০ মে) দুপুরে রাজশাহীর একটি অভিজাত রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিগার সুলতানা।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, আমার বাবা হত্যায় জড়িত ও মামলার প্রধান আসামিকে বাঁচাতে এজাহার নিয়ে কারসাজি করা হয়েছে। এ ঘটনায় পুঠিয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকিল আহমেদ এখনও কারাগারে আটক আছেন। কিন্তু মামলার প্রধান আসামি পলাতক থেকেই নির্বাচনে অংশ নিচ্ছেন।

তিনি বলেন, হত্যা মামলার এজাহার পাল্টানোর পর হাইকোর্টে রিট করতে হলো। রায় পেলাম আমার পক্ষে, সান্তনাও পেলাম। ভাবলাম এবার বিচার পাব। কিন্তু এর বিরুদ্ধে অভিযুক্ত ওসি সুপ্রিম কোর্টে আপিল করলেন। সেই আপিলেও আমার পক্ষে রায় পেলাম। আবার তদন্ত নিয়ে এক বিশাল দুর্নীতি করলো। সেই একই কায়দায় আসামিদের বাঁচানোর অপচেষ্টা করে বিচারকে বাধাগ্রস্ত করা হলো। হাইকোর্ট বিভাগ আদালত অবমাননার বিরুদ্ধে ফৌজদারি মামলার রায় ঘোষণার জন্য ১৮ মে দিন ধার্য করেছেন।  

নিগার সুলতানা বলেন, গত ২৩ মার্চ পুঠিয়া শ্রমিক ইউনিয়ন অফিস সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২০ মে থেকে ৩০ মে তারিখের মধ্যে নির্বাচন করার ঘোষণা দেয়। কিন্তু হঠাৎ সেই সিদ্ধান্ত বাতিল করা হয়। আমার বাবা হত্যার চার্জশিটভুক্ত আসামি আব্দুর রহমান পটলকে নির্বাচিত করার জন্য গঠনতন্ত্র বহির্ভূতভাবে ১৭ মে নির্বাচনের তারিখ নির্ধারণ করে। কেবল তাই নয়, সাধারণ সভার সিদ্ধান্তের বাইরে গিয়ে নতুন করে নির্বাচন কমিশন গঠন করে তারা এখন পটলকে পাস দেখানোর জন্য তফশিলে একক সইয়ের ক্ষমতা নিয়েছে।

নির্বাচনে তিনি জামিন না নিয়ে, আত্মসমর্পণ না করেই সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন। আমার প্রশ্ন চার্জশিটভুক্ত মামলার পলাতক আসামি জামিন না নিয়ে কিভাবে নির্বাচন করতে পারেন? আর নির্বাচন কমিশনই বা কার স্বার্থে তাকে প্রতীক বরাদ্দ করলো?

সংবাদ সম্মেলনে মামলার বাদী নিগার সুলতানা জানান, পুঠিয়া মোটর শ্রমিক ইউনিয়ন হাইকোর্টের রায়ের আগের দিন ১৭ মে অবৈধভাবে নির্বাচন করছে। এটি মহামান্য হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করার শামিল।

তিনি তার বাবা হত্যার বিচার চেয়ে এই নির্বাচন অবিলম্বে বন্ধ করার দাবি জানান। না হলে আবারও এই ইস্যুতে হাইকোর্টে যাবেন বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন।  

আরও পড়ুন>>

হাইকোর্টের আদেশের পর শ্রমিক নেতা নূরুল হত্যার তদন্তে পিবিআই
পুঠিয়ার সাবেক ওসি সাকিলের জামিন আবেদন খারিজ

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, মে ১০, ২০২২
এসএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।