ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারি সার বরাদ্দে বৈষম্যের অভিযোগে ডিলারদের প্রতিবাদ সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, মে ১৬, ২০২২
সরকারি সার বরাদ্দে বৈষম্যের অভিযোগে ডিলারদের প্রতিবাদ সভা

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় বিএডিসি সার ডিলারদের জন্য বরাদ্দকৃত সার সংশ্লিষ্ট ডিলারদের মধ্যে সমহারে বণ্টন না করার অভিযোগ উঠেছে।

বরিশাল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে এমন অভিযোগ তুলে সার বরাদ্দে বৈষম্যের প্রতিবাদে জেলার আগৈলঝাড়া উপজেলায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ মে) বিকেলে বীজ ও সার ডিলার সমিতির নেতারা আগৈলঝাড়া বাজারে এ প্রতিবাদ সভা করে।

এ সময় বরিশাল বীজ ও সার ডিলার সমিতির সভাপতি মো. দিদার উদ্দিন হাওলাদার বলেন, বিএডিসি সার ডিলারদের বরাদ্দকৃত সার ডিলাররা পান না। সার চলে যায় বিসিআইসি ডিলারদের কাছে। বিশেষ বরাদ্দ, জরুরি বরাদ্দ দেখিয়ে বিএডিসি সার ডিলারদের ঠকানো হচ্ছে।

বরিশাল বীজ ও সার ডিলার সমিতির সাধারণ সম্পাদক ও আগৈলঝাড়া বাজারের ব্যবসায়ী মো. হান্নান মোল্লা বলেন, সারাদেশে বিএডিসি ও বিসিআইসি ডিলাররা বরাদ্দকৃত সার সমহারে পেয়ে থাকেন। শুধুমাত্র বরিশাল জেলায় সমহারে বণ্টন না করে কিছু অসাধু ডিলার নিয়োগ করে বরিশাল জেলার বাইরে পাঠিয়ে দেওয়া হয়।

প্রতিবাদ সভায় উপস্থিত বক্তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে সারাদেশের ন্যায় সরকারি সার সমহারে বণ্টন করার দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন আজিজুল বেপারী, আব্দুল মন্নান হাওলাদার, শফিকুল ইসলাম, সিরাজুল ইসলাম প্রমুখ।

এ ব্যাপারে আগৈলঝাড়া উপজেলা কৃষি কর্মকর্তা দোলন চন্দ্র রায় জানান, ডিলারদের মধ্যে যাতে সার সমহারে বণ্টন করা হয় সে জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হবে।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, মে ১৬, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ