ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

কালবৈশাখীর তাণ্ডবে লণ্ডভণ্ড নীলফামারী, ফসলের ক্ষতি 

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, মে ১৯, ২০২২
কালবৈশাখীর তাণ্ডবে লণ্ডভণ্ড নীলফামারী, ফসলের ক্ষতি  কালবৈশাখীর তাণ্ডবে লন্ডভন্ড নীলফামারী

নীলফামারী: নীলফামারীতে কালবৈশাখী ঝড়ে বোরোসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। স্থানীয় অনেক বাড়িঘরের টিনের চালা উড়ে গেছে।

বড় বড় গাছ উপড়ে পড়েছে। এ কারণে জেলার বিভিন্ন স্থানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যা এখনও সচল হয়নি।

বুধবার (১৮ মে) দিনগত রাত সাড়ে ১১টার দিকে জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরগঞ্জ, সদর ও সৈয়দপুরের ওপর দিয়ে এই ঝড় বয়ে যায়। এতে বোরো ফসলের আরেক দফা ক্ষতি হলো। জেলার সৈয়দপুরে ফাইলেরিয়া হাসপাতালে একটি গাছ উপড়ে পড়ে অ্যাম্বুলেন্সের ব্যাপক ক্ষতি হয়। সৈয়দপুর বাস টার্মিনালের সামনেও একটি বিশাল গাছ উপড়ে পড়ে।  

জলঢাকার গোলমুন্ডা ইউনিয়নের কৃষক সলেমান আলী জানান, কয়েক দিন আগে ঝড়ে তার বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়। এবার ঝড়ে বাকিটাও শেষ হয়েছে। এখন কি খেয়ে জীবন চলবে তা নিয়ে বড় চিন্তায় তিনি।  

ডোমারের বোড়াগাড়ি এলাকার কৃষক তাহেরুল ইসলামও একই কথা জানান। তিনি বলেন, তিন বিঘা জমির মধ্যে এক বিঘা জমির ধান ঘর করেছি। বাকিটা ঝড়ের কবলে পড়ে মাটিতে মিশে গেছে।

নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপ সহকারী পরিচালক আবু বক্কর সিদ্দিক বলেন, গত রাতের ঝড়ে ঘরে তোলার জন্য প্রস্তুত ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। তাৎক্ষণিকভাবে ফসলের ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে কাজ করছে জেলা ও উপজেলা প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মে ১৯, ২০২২ 
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa