ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্ত্রীকে হত্যার ঘটনায় নরসিংদীতে স্বামী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, মে ২২, ২০২২
স্ত্রীকে হত্যার ঘটনায় নরসিংদীতে স্বামী আটক আটক নাজমুল।

নরসিংদী: সিরাজগঞ্জের কাজিরপুরে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার ঘটনায় অভিযুক্ত স্বামীকে নরসিংদী থেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)।  

শনিবার (২১ মে) রাত ৯টায় জেলার শিবপুর থানার মজলিশপুর এলাকা থেকে স্বামী নাজমুল হোসেনকে (২১) আটক করে র‌্যাব-১১ নরসিংদীর একটি চৌকস অভিযানিক দল।

 

রোববার (২২ মে) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১১ নরসিংদী সিপিএসসির কোম্পানি কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট মো. তৌহিদুল মবিন খান।

নাজমুল হোসেন সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানার নিশ্চিন্তপুর ইউনিয়নের জুমার খুকশিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নাজমুল হোসেনের সঙ্গে সিরাজগঞ্জের কাজীপাড়া থানায় বসবাসকারী মিম খাতুনের প্রেমের সম্পর্ক ছিল। এই সম্পর্কের সূত্র ধরে তারা ২০২১ সালের নভেম্বর মাসের ১৩ তারিখে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। বিয়ের কয়েকদিনের মাথায় নাজমুল এবং তার পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজন যৌতুকের জন্য মিমের ওপর নির্যাতন শুরু করে। একপর্যায়ে মিম তার শ্বশুরপক্ষের দাবিকৃত যৌতুকের এক লাখ টাকার কথা বাবা-মাকে জানায়। কিন্তু মিমের বাবা একজন গরিব কৃষক, বিধায় তার পক্ষে যৌতুকের টাকা জোগাড় করা সম্ভব হয়নি। মিম তার বাবা-মায়ের অপারগতার কথা জানালে তার ওপর নির্যাতন বেড়ে যায়।  

একপর্যায়ে ০৬ এপ্রিল (বুধবার) যৌতুকের জন্য মিমকে তার স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন মুখে বালিশ চাপা দিয়ে এবং গলায় ওড়না পেঁচিয়ে নির্মমভাবে হত্যা করে। হত্যাকাণ্ডের পর মিমের শ্বশুরবাড়ির লোকজন ঘটনাকে ধামাচাপা দিতে তা আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার চেষ্টা করে। কিন্তু আদালতের হস্তক্ষেপে ১৭ মে নারী ও শিশু নির্যাতন দমন আইনে নয়জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়।  

পরে হত্যাকাণ্ডের পর নাজমুল নরসিংদীতে পালিয়ে আসে। যার ফলশ্রুতিতে র‌্যাব তাকে ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে জেলার শিবপুর থানার মজলিশপুর এলাকা থেকে নাজমুল হোসেনকে আটক করে র‌্যাব-১১, নরসিংদী এর একটি চৌকস অভিযানিক দল। এসময় তার কাছ থেকে দুটি মোবাইল ও দুটি সিমকার্ড উদ্ধার করা হয়। পরবর্তী আইনি ব্যবস্থার জন্য নাজমুলকে সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানার মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ