ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

পদ্মা সেতু নিয়ে টিকটক বানিয়ে অপপ্রচার, যুবক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, মে ২৫, ২০২২
পদ্মা সেতু নিয়ে টিকটক বানিয়ে অপপ্রচার, যুবক গ্রেফতার

শরীয়তপুর: শরীয়তপুরের জাজিরায় পদ্মা সেতু নিয়ে ‘নেতিবাচক’ ভিডিও তৈরি করার সময় হেলাল উদ্দীন ঢালী (২৩) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।  

মঙ্গলবার (২৪ মে) শরীয়তপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত তাকে কারাগারে পাঠায়।

তার নামে জাজিরা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

গ্রেফতার হেলাল উদ্দীন ঢালী (২৩) জাজিরা উপজেলার বিকেনগর ইউনিয়নের পূর্ব কাজীকান্দি গ্রামের সিরাজ ঢালীর ছেলে। তিনি পদ্মা সেতুর নদীশাসন প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান সিনোহাইড্রোতে শ্রমিকের কাজ করতেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সোমবার (২৩ মে) বিকেলে সেতুর নিরাপত্তা কাজে নিয়োজিত শেখ রাসেল সেনানিবাসের সদস্যরা পশ্চিম নাওডোবা এলাকায় টহল দিচ্ছিলেন। হঠাৎ করে তারা দেখতে পান পদ্মা সেতুর ৪২ নম্বর খুঁটির পাশে হেলাল বিভিন্ন অঙ্গভঙ্গি করে ভিডিও তৈরি করছেন। এ সময় কাছে এসে দেখেন তিনি টিকটকে ভিডিও তৈরি করছেন। তখন তাকে দুটি মোবাইলসহ আটক করা হয়। এ সময় তার মোবাইলে পদ্মা সেতু নিয়ে নেতিবাচক বিভিন্ন টিকটক ভিডিও পাওয়া যায়। এরপর সেনা সদস্যরা তাকে জাজিরা নিয়ে এলে হেলাল অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সুস্থ হলে সেনাবাহিনীর সদস্যরা তাকে থানায় হস্তান্তর করে।

জাজিরা থানার উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, হেলালের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। সেতু নিয়ে তিনি বেশ কয়েকদিন ধরে ‘নেতিবাচক’ ভিডিও তৈরি করছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, মে ২৫, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa