ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল রাজমিস্ত্রির

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মে ২৭, ২০২২
মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল রাজমিস্ত্রির

মৌলভীবাজার: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় বিদ্যুৎস্পৃষ্টে মারা গেছেন এক রাজমিস্ত্রি। তার নাম অফিক আহমদ (২৪)।

  বাড়ি বিয়ানীবাজার উপজেলার হিজলোর টোক গ্রামে, বাবার নাম আব্দুস সাত্তার। এ সময় গুরুতর আহত হয়েছেন সুনাম উদ্দিন (৩৬) ও বদরুল ইসলাম (৩০) নামক দুই নির্মাণ শ্রমিক।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে বড়লেখা উপজেলার দাসেরবাজারে একটি নির্মাণাধীন ভবনে। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার দাসেরবাজারে জনৈক মস্তফা উদ্দিন পল্লী বিদ্যুতের সঞ্চালন লাইন ঘেঁষে বেশ কিছুদিন যাবত একটি পাঁচতলা ভবন নির্মাণ করছেন।

ওই ভবনে রাজমিস্ত্রীর কাজ করছিলেন অফিক আহমদ, নির্মাণ শ্রমিক সুনাম উদ্দিন, বদরুল ইসলামসহ আরও কয়েকজন। ভবনের পাশ দিয়ে পল্লী বিদ্যুতের উচ্চ শক্তির সঞ্চালন লাইন যাওয়ায় শ্রমিকরা ঝুঁকিপূর্ণ অবস্থায় কাজ করলেও প্রায়ই ঝড়ঝঞ্জার কারণে বিদ্যুৎ বন্ধ থাকায় তা তারা টের পায়নি।

বৃহস্পতিবার সকালে বিদ্যুৎ থাকা অবস্থায় সঞ্চালন লাইন ঘেঁষে কাজ করছিলেন রাজমিস্ত্রি অফিক আহমদ, নির্মাণ শ্রমিক সুনাম উদ্দিন ও বদরুল ইসলাম। অসাবধানতাবশত সঞ্চালন লাইন স্পর্শ করলে র তিনজনই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছিটকে পড়েন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে পার্শ্ববর্তী বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অফিক উদ্দিনকে মৃত ঘোষণা করেন। আহত দুই জনের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

পল্লী বিদ্যুতের ডিজিএম এমাজ উদ্দীন সরদার জানান, বিদ্যুৎ সঞ্চালন লাইনের কমপক্ষে ১০ ফুটের মধ্যে কোনো ধরনের স্থাপনা নির্মাণের নিয়ম নেই। বিদ্যুৎ লাইন বন্ধের জন্যও কেউ আবেদন করেননি। ভবন নির্মাণকারীর সতর্ক থাকা উচিত ছিল।

শুক্রবার (২৭ মে) বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, বিদ্যুৎস্পৃষ্টে নিহত রাজমিস্ত্রির মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতারলের মর্গে পাঠানো হয়েছিল। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ দেয়ননি। অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ২৭মে, ২০২২
বিবিবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।