ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর ১০ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে না.গঞ্জে কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, জুন ৮, ২০২২
প্রধানমন্ত্রীর ১০ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে না.গঞ্জে কর্মশালা

নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্ন্যান্স ইনোভেশন ইউনিটের উদ্যোগে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ জুন) নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্ন্যান্স ইনোভেশন ইউনিটের পরিচালক শামীমা নাসরিন। কর্মশালায় সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত এ কর্মশালায় অংশ নেন নারায়ণগঞ্জ জেলার সকল সরকারি দপ্তরের দপ্তর প্রধান ও তাদের প্রতিনিধিরা, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্থানীয় সুশীল সমাজ, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ প্রতিনিধি, নারায়ণগঞ্জ প্রেসক্লাব, এনজিও, রাজনৈতিক দল ও সকল ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

কর্মশালায় মুখ্য আলোচক শামীমা নাসরিন প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগের ওপর আলোকপাত করে উদ্যোগসমূহ বাস্তবায়নে বাংলাদেশের সার্বিক অগ্রগতি পর্যালোচনা করেন। এছাড়াও তিনি সরকারের সকল দপ্তর ও বিভাগসমূহের প্রতিনিধিদের উদ্যোগসমূহ বাস্তবায়নের ক্ষেত্রে অগ্রগামী ভূমিকা পালনের জন্য দিক-নির্দেশনা দেন।

কর্মশালায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিসংঘে ২৯তম সাধারণ সম্মেলনের বক্তব্যে দারিদ্র্য, ক্ষুধা, যুদ্ধ ও মানুষের দুঃখ-দুর্দশা দূরীকরণ এবং বিশ্ব শান্তি ও নিরাপত্তা অর্জনের লক্ষ্যে যে দিক-নির্দেশনা দিয়েছিলেন, সেটিই আমাদের আজকের উন্নত বাংলাদেশ গঠনের মূল পাথেয়।

কর্মশালায় স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসাম্মৎ রহিমা আক্তার এবং প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নারায়ণগঞ্জ জেলায় বাস্তবায়নে অগ্রগতি বিষয়ক উপস্থাপনা দেন স্থানীয় সরকার নারায়ণগঞ্জ বিভাগের উপপরিচালক ফাতেমা তুল জান্নাত।

দিনব্যাপী এ কর্মশালায় ১০০ জন অংশগ্রহণকারীকে ১০টি গ্রুপে বিভক্ত করা হয়। প্রত্যেক গ্রুপের সদস্যরা তাদের জন্য নির্ধারিত প্রধানমন্ত্রীর ১টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে আলোচনা করেন নারায়ণগঞ্জ জেলায় সেই উদ্যোগটি বাস্তবায়নে চ্যালেঞ্জসমূহ চিহ্নিত করেন এবং সম্ভাব্য সমাধানসহ উদ্যোগসমূহের প্রচারে করণীয় সংক্রান্ত সুপারিশ প্রণয়ন করে গ্রুপভিত্তিক উপস্থাপনা দেন।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।