ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

৫২ জনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, এটা নাথিং: পররাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, জুন ১০, ২০২২
৫২ জনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, এটা নাথিং: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশে ৬৫ হাজার জনপ্রতিনিধির মধ্যে মাত্র ৫২ জনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, এটা নাথিং। তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হয়েছে।

দেশে সুশাসন আছে বলেই জনপ্রতিনিধিরা দুর্নীতিতে জড়ান না।

শুক্রবার (১০ জুন) সিলেট সমাজসেবা অধিদপ্তর কর্তৃক আয়োজিত বিভাগীয় আন্তঃপ্রাতিষ্ঠানিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, প্রতিবন্ধকতা থাকলেও বাজেটে জিডিপি’র যে লক্ষ্যমাত্রা ধরা হয়েছে তা অর্জন সম্ভব। করোনার সময়ও দেশের প্রবৃদ্ধির হার ছিল সাফল্যজনক। এটা পৃথিবীর মধ্যে উল্লেখযোগ্যও ছিল। দেশের খেটে খাওয়া মানুষের শ্রম আর প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্ত ও দিকনির্দেশনার কারণে এটা সম্ভব হয়েছে।

জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেট বাস্তবায়নের চ্যালেঞ্জ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রী খুবই সাহসী নারী ও দেশের উন্নয়নে একাগ্রচিত্ত। কোভিডের সময় অনেক গণমাধ্যম বলেছিল গেল গেল, দেশ শেষ। দেশের আর উন্নয়ন হবে না। কিন্তু আল্লাহ মেহেরবান, কোভিডের সময় আমাদের প্রবৃদ্ধির হার ছিল ৬ দশমিক ৯৪ শতাংশ। যা অত্যন্ত সাফল্যজনক ও বিশ্বের মধ্যে উল্লেখযোগ্য ছিল।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সমাজের দুস্থ, অবহেলিত ও অনগ্রসর মানুষের কল্যাণের জন্য সরকার ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। বাজেটে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৭ দশমিক ৫ শতাংশ। অনেক বড় বাজেট। এগুলো অর্জনে অনেক প্রতিবন্ধকতা থাকলেও আমরা অর্জনে সফল হবো।

এর আগে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকারের প্রচেষ্টায় দেশের মানুষের অর্থনৈতিক কল্যাণের পাশাপাশি বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করছে। দেশে দারিদ্রতার হার ২০ শতাংশে নেমে এসেছে এবং অতি দারিদ্রতার হার ১০ শতাংশ। আগামী কয়েক বছরের মধ্যে এ হার আরো নেমে আসবে।

বাংলাদেশ সময়: ২৩২৭ ঘণ্টা, জুন ১০, ২০২২
এনইউ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।