ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

মুসল্লিদের বিক্ষোভ মিছিল থেকে ভুয়া গোয়েন্দা সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, জুন ১১, ২০২২
মুসল্লিদের বিক্ষোভ মিছিল থেকে ভুয়া গোয়েন্দা সদস্য আটক

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকায় মুসল্লিদের বিক্ষোভ মিছিল থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) ভুয়া পরিচয়পত্রধারী এক যুবককে আটক করা হয়েছে।

এ সময় রুবেল ইসলাম নামে ওই ব্যক্তির কাছ থেকে এনএসআইয়ের সহকারী পরিচালক পদের একটি ভুয়া পরিচয়পত্র জব্দ করা হয়।

শুক্রবার (১০ জুন) বিক্ষোভ মিছিলে দায়িত্বরত এনএসআই'র সদস্যরা ভুয়া পরিচয়পত্রধারী এই ব্যক্তিকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করে।

ভারতের বিজেপি নেতা কর্তৃক মহানবীকে (সা:) কটুক্তির প্রতিবাদে এদিন দুপুরে জুম্মার নামাজের পর ইসলামী আন্দোলনসহ সমমনা দলগুলো বিক্ষোভ কর্মসূচী পালন করে।

মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান জানান, বিক্ষোভ শুরু হওয়ার পর এনএসআই পরিচয়পত্রধারী রুবেল আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি হাঁটছিলেন। এসময় সেখানে থাকা এনএসআই'র আসল সদস্যরা তাকে দেখে সন্দেহ করেন। পরবর্তীতে বিষয়টি তারা পুলিশকে জানান।

পুলিশ আটক করে জেরা করলে রুবেল নামের ওই ব্যক্তি কোনো সদুত্তর দিতে পারেননি। এক পর্যায়ে তিনি স্বীকার করেন, তার পরিচয়পত্রটি ভুয়া। নীলক্ষেতের একটি কম্পিউটারের দোকান থেকে এনএসআইয়ের ভুয়া কার্ডটি তিনি তৈরি করেন। যা ব্যবহার করে প্রতারণা করে আসছিলেন।  

আটক রুবেলের গ্রামের বাড়ি দিনাজপুরের পার্বতীপুর এলাকায়। তিনি ঢাকা উদ্যান এলাকায় বসবাস করতেন। তার বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, জুন ১১,২০২২
পিএম/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।