ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুরাতন দামের তেল মজুদ করে নতুন দামে বিক্রি করায় জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, জুন ১২, ২০২২
পুরাতন দামের তেল মজুদ করে নতুন দামে বিক্রি করায় জরিমানা

হবিগঞ্জ: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় পুরাতন দামের সয়াবিন তেল মজুদ করে নতুন দামে অর্থাৎ বেশি দামে বিক্রির অভিযোগে একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার জরিমানা করা হয়েছে। এছাড়াও মূল্য তালিকা না থাকা ও বেআইনিভাবে ধান বিক্রি করায় ৬টি প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।



রোববার (১২ জুন) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা উপজেলার সুতাং বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন।

অভিযানে দেখা গেছে, পুরাতন দামের সয়াবিন তেল মজুদ করে নতুন দামে অর্থাৎ বেশি দামে বিক্রি করছিল মেসার্স শরীয়ত উল্লাহ স্টোর। এ সময় গোডাউন থেকে ৩০০ লিটার তেল বের করে ভোক্তাদের মাঝে ন্যায্যমূল্যে বিক্রি করা হয় এবং প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

 এছাড়া ধানের পাইকারি দোকানগুলোতে মূল্য তালিকা না থাকা ও লাইসেন্সবিহীনভাবে ধান বিক্রি করার কারণে মেসার্স মা-বাবা খাদ্য ভাণ্ডার, মেসার্স লেচু মিয়া খাদ্য ভাণ্ডার, মেসার্স শাহীন ড্রেডার্স ও মেসার্স হাজী আলতাব আলী খাদ্য ভাণ্ডারকে ৩ হাজার করে ১২ হাজার এবং মেসার্স জীবন ট্রেডার্স ও মেসার্স মতিন অ্যান্ড ব্রাদার্সকে ২ হাজার করে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

 শায়েস্তাগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল আলম ও র‌্যাব-৯ শায়েস্তাগঞ্জ ক্যাম্পের একটি দল অভিযানে সহযোগিতা করে।
 রোববার রাতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

 বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জুন ১২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।