ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৯ ঘণ্টা পর আদমজী ইপিজেডের আগুন নিয়ন্ত্রণে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুন ১৭, ২০২২
৯ ঘণ্টা পর আদমজী ইপিজেডের আগুন নিয়ন্ত্রণে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের ভেতরে একটি নির্মাণাধীন ফ্যাক্টরিতে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে ফ্যাক্টরিতে পাইলিংয়ের কাজ চলার সময় গ্যাসলাইন ফেটে ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের ৯টির ইউনিটের প্রায় ৯ ঘণ্টার চেষ্টায় শুক্রবার (১৭ জুন) বিকেলে সাড়ে ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এ দিন দুপুর ১২টা পর্যন্ত আগুনের তীব্রতা ও গ্যাসের সরবরাহ চলমান থাকায় কাছে যেতে পারেননি ফায়ার সার্ভিসের কর্মীরা। ১২টার দিকে গ্যাসলাইনের গ্যাস সরবরাহ কমিয়ে ধীরে ধীরে বন্ধ করা হয়। গ্যাস সরবরাহ বন্ধ হলেও আগুনের তীব্রতা না কমে বরং বেড়ে যায়।

বিকেলে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বলেন, আমাদের ইপিজেড, হাজীগঞ্জ ও মন্ডলপাড়া স্টেশনসহ বিভিন্ন স্টেশনের ৯টি ইউনিট ও ৬৫ জন দক্ষ কর্মী ইতোমধ্যে আগুন নেভাতে সক্ষম হয়েছে। এ অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি জানান, গ্যাসলাইনে গ্যাস সরবরাহ বন্ধ না হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি। এখন গ্যাস সরবরাহ বন্ধ হওয়াতে আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন ডাম্পিং চলছে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।