ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানি মামলার চার্জ গঠন পিছিয়েছে

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

ঢাকা: দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক  মাহমুদুর রহমানসহ অপর ২ জনের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. তৌফিক- ই- ইলাহী চৌধুরীর দায়ের করা মানহানি মামলার অভিযোগ গঠনের তারিখ আবারো পিছিয়েছে।

বুধবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম হাবিবুর রহমান ভুইঞা অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য আগামী ৮ ডিসেম্বর তারিখ ধার্য করেন।



ড. তৌফিক- ই-ইলাহী চৌধুরী দেশের বাইরে থাকায় তার পক্ষে সময়ের আবেদন করা হয়। মাহমুদুর রহমানকে কারাগার থেকে আদালতে আনা হয়নি। তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার আগামী তারিখে মাহমুদুর রহমানকে আদালতে হাজির করার জন্য আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে ৮ ডিসেম্বর মাহমুদুর রহমানকে আদালতে হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

অপর ২ বিবাদী আমার দেশের সংশ্লিষ্ট রিপোর্টার এম. আব্দুল্লাহ ও পত্রিকাটির প্রকাশক আলহাজ মোঃ হাসমত আলী আদালতে উপস্থিত ছিলেন।

বাদী মামলার বিবরণীতে উল্লেখ করেন, গত ১৭ ডিসেম্বর আমার দেশ পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ  জয় ও বর্তমান সরকারের জ্বালানি  উপদেষ্টা ড. তৌফিক ই এলাহী চৌধুরী বিনা দরপত্রে একটি কাজ মার্কিন কোম্পানি শেভরনকে পাইয়ে দিতে ৫ মিলিয়ন ডলার টাকা ঘুষ নিয়েছেন বলে উল্লেখ করা হয়। এ সংবাদ প্রকাশের ফলে  তার  মানহানি ঘটেছে।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. তৌফিক- ই- ইলাহী চৌধুরী গত ১৯ জানুয়ারি  মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ