ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

জাতীয়

পাটুরিয়া লঞ্চ ট্রার্মিনালে বাড়ছে যাত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
পাটুরিয়া লঞ্চ ট্রার্মিনালে বাড়ছে যাত্রী

মানিকগঞ্জ: ঈদের আর মাত্র কয়েক দিন বাকি। এরই মধ্যে অনেক কর্মস্থল ছুটি হয়ে গেছে।

দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলের ঘরমুখো মানুষ এবারের ঈদযাত্রায় পেয়েছে পদ্মা সেতুর সুবিধা। এ কারণে সকাল থেকে তেমন একটা চাপ দেখা যায়নি পাটুরিয়া ফেরি ঘাট এলাকায়। কিন্তু ফাকা ভেবে এ রুটেই আসতে শুরু করেন অনেকেই। তাই দুপুরের পর থেকে পাটুরিয়া লঞ্চ ট্রার্মিনালে বাড়তে থাকে যাত্রী সংখ্যা।

বৃহস্পতিবার (৭ জুলাই ) বিকেল সাড়ে ৪টার দিকে পাটুরিয়া লঞ্চ ট্রার্মিনালে ঈদের ঘরমুখো মানুষের বেশ একটা চাপ লক্ষ্য করা যায়। এখানের পুরাতন ট্রাক ট্রার্মিনাল থেকে লঞ্চ ট্রার্মিনাল পর্যন্ত পায়ে হেটেও আসতে দেখা যায় অনেককেই।

কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করে নির্ধারিত লঞ্চে করে যাত্রীরা পাড়ি দিচ্ছেন উত্তাল পদ্মা নদী। রাস্তায় তেমন কোনো ভোগান্তি না থাকাতে অনেকে স্বস্তির নিশ্বাস ফেলছেন এবারের ঈদ যাত্রায়।

নাফিজা নামে মাদারিপুরগামী এক যাত্রী বলেন, আমি সাভারের একটি পোশাক কারখানায় কাজ করি। নবিনগর থেকে গাড়িতে উঠে এতো দ্রুত ঘাটে পৌঁছাতে পারবো সেটা ভাবতেই পারিনি। রাস্তায় কোনো যানজট ছিল না। আর এবারে ভাড়া নিয়েও কোনো ঝামেলা করেননি বাস চালকরা।

গাজীপুর থেকে আরেক যাত্রী বলেন, পদ্মা সেতু দিয়েই বেশি যানবাহন পার হচ্ছে। এ কারণে এবারের ঈদে যানবাহনের চাপ অনেকটাই কম এই সড়কে। যানবাহন কম থাকায় পাটুরিয়া ঘাট পর্যন্ত নিরাপদে ও নির্বিগ্নে আসতে পেরেছি। এসে লঞ্চের টিকিটও পেয়ে গেছি কিছু সময়ের মধ্যেই।

পাটুরিয়া লঞ্চ মালিক সমিতির ম্যানেজার পান্না লাল নন্দী বাংলানিউজকে বলেন, দুপুরের পর থেকে কিছু কিছু করে যাত্রীরা আসছেন লঞ্চ ট্রার্মিনালে। পদ্মা নদীতে স্রোত থাকায় অতিরিক্ত কোনো যাত্রী নেওয়া হচ্ছে না। ধারণ ক্ষমতার সম-পরিমাণ যাত্রী নিয়ে প্রতিটি লঞ্চ ছেড়ে যাচ্ছে পাটুরিয়া ঘাট থেকে।

এবারের ঈদের যাত্রী পারাপারের জন্য পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২০টি লঞ্চ চলাচল করছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa