ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে ঈদযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে ঈদযাত্রা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ থেকে ছেড়ে যাওয়া ট্রেনের ছাদে ও ইঞ্জিনে চড়ে জীবনের ঝুঁকি নিয়ে ঈদযাত্রা করতে দেখা গেছে ঘরমুখো মানুষদের।

বৃহস্পতিবার (৭ জুলাই) বিকেলে ঢাকা ও টঙ্গীগামী ট্রেনে এ দৃশ্য দেখা গেছে।

জীবনের ঝুঁকি থাকলেও পরিবারের সবার সঙ্গে ঈদ উদযাপন করতে ছাদে ও ইঞ্জিনে চড়া মানুষদের মুখে হাসি দেখা গেছে।

ট্রেনের ছাদে চড়া আমজাদ হোসেন জানান, আজ শেষ কর্মদিবস ছিল। একটু আগে বের হয়ে ষ্টেশনে এসে দেখি টিকেট নেই তাই বাধ্য হয়েই ছাদে চড়ে যাচ্ছি।

নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেলওয়ে ষ্টেশনের ষ্টেশন মাষ্টার কামরুল জানান, আমরা না করেছি তবে যাত্রীরা শোনেনি। চালককে বলা হয়েছে যেন ধীরে চলাচল করেছি।

এদিকে চাষাড়া রেলওয়ে ষ্টেশনে রাতে দেখা গেছে একই চিত্র। এখানে ট্রেনের ছাদে ও ইঞ্জিনে চড়ে শত শত মানুষ যাত্রা করেছে বাড়ির পানে।

চাষাড়া রেলওয়ে ষ্টেশনের ষ্টেশন মাষ্টার এসএম খাজা সুজন জানান, সকালে ৯ টা ৫২ মিনিট পর্যন্ত দুই ট্রেনে যাত্রা করেছে ৪৪৪জন, দুপুরে ১২ টা ১০ মিনিটের ট্রেনে ৩০৩ জন, সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটের ট্রেনে ৮২৮ জন যাত্রা করেছে। আর রাত ৮ টায় এখন পর্যন্ত হিসাব করা হয়নি।

দুই ষ্টেশন মাষ্টারই জানান, সবগুলো ট্রেনে টিকেট না কেটে প্রায় সাড়ে ৩ হাজারের মত যাত্রী ঝুঁকি নিয়ে যাত্রা করেছে।  

সরেজমিনে রাত সাড়ে ৮ টার ট্রেনে দেখা গেছে, ট্রেনের ভিতরে, ইঞ্জিনের ওপর, ছাদে তিল ধারনের ঠাঁই নেই। এত মানুষের যাত্রা সামান্য অসতর্কতায় ভয়ানক দুর্ঘটনা ও অনেক প্রাণহানি ঘটতে পারে।

ষ্টেশন মাষ্টার খাজা জানান, আমরা বার বার নিষেধ করেও ফলাফল পাইনি। তারা উঠে পড়েছে ট্রেনে। এখন চালকদের খুব ধীরে চালানোর নির্দেশনা দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, জুলাই ০৮, ২০২২
এমআরপি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।