ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভাঙ্গা-পদ্মা সেতুর ১০ কিলোমিটার যানজট এখন স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
ভাঙ্গা-পদ্মা সেতুর ১০ কিলোমিটার যানজট এখন স্বাভাবিক

ফরিদপুর: পদ্মা সেতুর ফরিদপুরের ভাঙ্গা প্রান্তে হাইওয়ে এক্সপ্রেসে আতাদী টোল প্লাজার সামনে ও ভাঙ্গা বাজার চৌরাস্তা থেকে বাবনাতলা পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

শুক্রবার (১৫ জুলাই) সকাল থেকে রাত পর্যন্ত এ যানজটে আটকা পড়ে ভোগান্তির শিকার হন হাজার হাজার যানবাহনের যাত্রী।

পরে ভাঙ্গা হাইওয়ে ও ট্রাফিক পুলিশের প্রচেষ্ঠায় শনিবার (১৬ জুলাই) ভোর থেকে যান চলাচল স্বাভাবিক হয়।

পদ্মা সেতুর উপর দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার লাখ লাখ মানুষ প্রতিদিন যাতায়াত করছেন। এছাড়া আগের চেয়ে শতগুন বেশি গাড়ি চলাচল করায় যানজট হচ্ছে বলে মনে করছেন স্থানীয়রা।

কয়েকজন চালক জানান, গুলিস্তানের যানজট এখন ভাঙ্গাতে। পদ্মা সেতু চালু করার আগে মহাসড়ক প্রসস্থ করা দরকার ছিল।

ফরহাদ নামে এক ব্যবসায়ী বলেন, ভাঙ্গা থেকে বাবনাতলা পর্যন্ত যানজট দেখা গেছে। দ্রুত কোনো পদক্ষেপ না নিলে যানজটের সমাধান হবে না।

ঈদুল আজহার ছুটি প্রিয়জনদের সঙ্গে কাটিয়ে অনেকেই কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। এছাড়া ভাঙ্গা বাজার চৌরাস্তা মোড়ে ভ্যান, অটোসহ বাজার থেকে বিভিন্ন মালামাল ভর্তি যানবাহন রাস্তা পার হওয়ায় এ যানজটের সৃষ্টি হয়।

গত দুইদিনে ঢাকামুখী যাত্রী ও যানবাহনের প্রচন্ড চাপ দেখা যায়। এ জন্য সড়কে যাত্রী সংখ্যাও বেড়েছে কয়েক গুণ। এছাড়া পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে দিন দিন গাড়ির চাপ বাড়ছে। বিশেষ করে টোল প্লাজার সামনে যটলা হয়ে আরও ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হামিদ উদ্দিন জানান, আমাদের জনবল সংকট। যে কয়জন আছেন, তাদের নিয়ে পরিস্থিতি সামাল দিতে হিমসিম খেতে হচ্ছে। রাস্তার যানজট ঠিক রাখবো নাকি সড়কে এ্যাক্সিডেন্ট হলে সেখানে পুলিশ পাঠাবো তা নিয়ে পড়তে হচ্ছে বিপাকে। সড়কে যানবাহনের চাপ অনেক বেশি।

তিনি আরও বলেন, হাইওয়ে এক্সপ্রেস ভাঙ্গা পর্যন্ত শেষ হওয়ার পর বরিশাল পর্যন্ত রাস্তা সরু। এ কারণে আরও যানজট সৃষ্টি হচ্ছে। এছাড়া ভাঙ্গা বাজার মোড়ে গাড়ি ঘুরিয়ে রোড ক্রস করার কারণে আরও জটলা বাধছে। জনবল বাড়াতে এআইজির সঙ্গে কথা বলেছি। বর্তমানে ভাঙ্গা ট্রাফিক পুলিশের ৫-৬ জন সদস্য দিয়ে কোনো রকমে কাজ চলছে। এছাড়া যানযট সৃষ্টির পেছনে বেশ কয়েকটি কারণ চিহ্নিত করা হয়েছে। ভাঙ্গা থেকে মহাসড়ক প্রসস্ত করলে ও জনবল বাড়ানো হলে সমাধান মিলবে বলে আশা করছি।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।