ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডা. শহীদ তালুকদারকে মামলা থেকে অব্যাহতির দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
ডা. শহীদ তালুকদারকে মামলা থেকে অব্যাহতির দাবি

খাগড়াছড়ি: পাহাড়ের মানবিক ও জননন্দিত চিকিৎসক শহীদ তালুকদারকে দুদকের দায়ের করা মামলা থেকে অব্যাহতির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন ও আইনমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে খাগড়াছড়ি নাগরিক সমাজ।

রোববার (১৭ জুলাই) সকালে খাগড়াছড়ি শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণিপেশার হাজারো মানুষ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

নাগরিক সমাজের আহ্বায়ক তরুণ কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সনাকের সভাপতি প্রফেসর বোধি সত্ত্ব দেওয়ান, প্রফেসর ড. সুধীন কুমার চাকমা, অ্যাডভোকেট প্রতিম রায় পাম্পু, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, প্রকৌশলী নির্মল দাশ, নারী অধিকার নেত্রী সেফালিকা ত্রিপুরা, সাংবাদিক চিংমেপ্রু মারমা, নাগরিক সমাজের সদস্য সচিব আবু দাউদ প্রমুখ।

মানববন্ধনের বক্তব্য বক্তারা বলেন, ডা. শহীদ তালুকদার একজন সাদামনের মানুষ। পাহাড়ের মানবিক ও জননন্দিত চিকিৎসক, একজন জনদরদি অসাম্প্রদায়িক চিকিৎসক। কঠিন সময়ে রাঙামাটি মেডিক্যাল কলেজের প্রকল্প পরিচালকের দায়িত্ব নিয়ে সরকারের গুরু দায়িত্ব পালন করছেন।

অবিলম্বে তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রত্যাহার করে তাঁকে মামলা থেকে অব্যাহতির দাবি জানান বক্তারা। অন্যথায় পাহাড়ের সাধারণ মানুষ রাস্তায় নেমে আরও কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি দেন তাঁরা।

মানববন্ধন শেষে জেলার বিভিন্ন শ্রেণিপেশার প্রায় ১ হাজার লোকের স্বাক্ষরসহ স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে আইনমন্ত্রী বরাবর দেওয়া হয়।

ডা. শহীদ তালুকদার বর্তমানে রাঙামাটি মেডিক্যাল কলেজের প্রকল্প পরিচালকের দায়িত্বে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।