ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

মেহেন্দিগঞ্জে আগুনে পুড়ল ৭ দোকান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
মেহেন্দিগঞ্জে আগুনে পুড়ল ৭ দোকান

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জ পৌরসভায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৭টি দোকান পুড়ে গেছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) ভোর রাতে পৌরশহরের ৭ নম্বর ওয়ার্ডের বদররপুর রাজলক্ষ্মী সিনেমা হল সংলগ্ন দোকানে আগুনের ঘটনা ঘটে বলে জানায় মেহেন্দিগঞ্জ ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার আবুল কালাম মোল্লা।

তিনি জানান, ধারণা করা হচ্ছে শট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। ফায়ার সার্ভিসের সদস্যরা ৬টার দিকে ঘটনাস্থলে পৌঁছেছে। তারা এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে। অগ্নিকাণ্ডে দুইটি খাবার হোটেল, দুইটি সেলুন, একটি চায়ের, মুদি ও ষ্টেশনারি দোকান পুড়ে গেছে।

ষ্টেশন কর্মকর্তা কালাম মোল্লা বলেন, খালের পাড়ে টিন কাঠ দিয়ে বানানো ছিল ওই সাতটি দোকান। শর্ট সার্কিটের মাধ্যমে কোন একটি দোকানে আগুন লেগে দ্রুত আশে-পাশে ছড়িয়ে পড়ে। এতে ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয়রা জানান, ভোর ৫টার দিকে অগ্নিকাণ্ড শুরু হয়। আব্দুর রশিদের চায়ের দোকান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। পরে একে একে নিজামউদ্দিনের মুদি দোকান, রোকনের ষ্টেশনারি, রঞ্জিত শীল ও বাবুল শীলের সেলুন, হারুন ও আলতাফের খাবার হোটেল পুড়ে যায়। ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন অগ্নিকাণ্ডে ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয় সংসদ সদস্য পংকজ দেবনাথ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরন্নবী ও উপজেলা ভাইস চেয়ারম্যান খোরশেদ আলম ভুলু ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরন্নবী বলেন, সংসদ সদস্য পংকজন নাথ ক্ষতিগ্রস্তদের তাৎক্ষনিক সহায়তা হিসেবে ১০ হাজার টাকা দিয়েছেন।
উপজেলা পরিষদ থেকেও তাদের সহায়তা দেওয়া হবে বলে জানান ইউএনও।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।