ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
সিরাজগঞ্জে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দ ও সলঙ্গায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও এক কৃষক।

 

রোববার (৩১ জুলাই) বিকেলে কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের রসুলপুর ও সলঙ্গা থানার ধুবিল ইউনিয়নের চুনিয়াখাড়া খোলা মাঠের মধ্যে এ দুটি বজ্রপাতের ঘটনা ঘটে।  

নিহতরা হলেন, কামারখন্দ উপজেলার রসুলপুর গ্রামের মৃত ওয়াহাব মন্ডলের ছেলে মতিউর রহমান (৬০) ও সলঙ্গা থানার চুনিয়াখাড়া গ্রামের মৃত কদম আলীর ছেলে আব্দুল জব্বার (৪৫)। আহত কৃষক সাদেক আলী রামকৃষ্ণপুর ইউনিয়নের রৌহাদহ গ্রামের সাহেদ আলীর ছেলে।

রায়দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ আকন্দ জানান, রোববার বিকেলে মাঠে গরু চড়াতে যান মতিউর রহমান মন্ডল। হঠাৎ আকাশে কালোমেঘ দেখে গরু নিয়ে বাড়ি ফিরছিলেন তিনি। এ সময় বৃষ্টির সঙ্গে সঙ্গে বজ্রপাত হতে থাকে। এক পর্যায়ে তার উপর বজ্রপাত হলে ঘটনাস্থলেই মৃত্যু হয়। পরে পরিবারের লোকজন তার মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।  

অপরদিকে ধুবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান তালুকদার বলেন, কৃষক আব্দুল জব্বার ও সাদেক আলী মাঠে গরু চড়াচ্ছিলেন। বিকেলে বৃষ্টি শুরু হলে তাদের উপর বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই জব্বারের মৃত্যু হয় ও আহত সাদেক আলীকে উদ্ধার করে হাসপাতালে পাঠায় স্থানীয়রা।  

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।