ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আজ দেশের কোথায় কখন লোডশেডিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
আজ দেশের কোথায় কখন লোডশেডিং

ঢাকা: বিদ্যুৎ ঘাটতি কমাতে দেশজুড়ে শুরু হয়েছে লোডশেডিং। সরকারের পক্ষ থেকে জনগণের ভোগান্তি কমাতে কোন এলাকায় কখন লোডশেডিং হবে তার সময়সূচি আগেই জানানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

 

সরকারের নির্দেশনা অনুযায়ী শনিবার (৬ আগস্ট) দেশের বিভিন্ন অঞ্চলের সম্ভাব্য লোডশেডিংয়ের তালিকা প্রকাশ করেছে দেশের বিদ্যুৎ বিতরণ সংস্থাগুলো।   

বিদ্যুতের বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি), ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো), ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো), নর্দান ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড, রাজশাহী জোন ও  রংপুর জোন (নেসকো) এবং বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) এলাকাভিত্তিক সম্ভাব্য লোডশেডিংয়ের তালিকা প্রকাশ করেছে।

বিদ্যুতের বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) গ্রাহকরা নিচের লিংকে ক্লিক করে লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি জানতে পারবেন।

চট্টগ্রামের লোড শেডিং শিডিউল

ময়মনসিংহয়ের লোড শেডিং শিডিউল

কুমিল্লার লোড শেডিং শিডিউল

সিলেটের লোড শেডিং শিডিউল

ডিপিডিসি গ্রাহকদের লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি

ডেসকো গ্রাহকদের লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি

ওজোপাডিকোর গ্রাহকদের লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি

নেসকোর রাজশাহী জোনের গ্রাহকদের লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি

নেসকোর রংপুর জোনের গ্রাহকদের লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বিআরইবি) গ্রাহকদের লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি

এর আগে গত সোমবার (১৮ জুলাই) বিদ্যুৎ-সংকট মোকাবিলায় দেশজুড়ে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্ত সরকারের পক্ষ থেকে জানানো হয়। এ লোডশেডিং হতে পারে দুই ঘণ্টা পর্যন্ত। সরকারের সিধান্ত মোতাবেক সপ্তাহে এক দিন বন্ধ থাকবে পেট্রলপাম্প। খরচ সাশ্রয়ের জন্য ডিজেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন আপাতত স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

গত সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক সমন্বয় সভা শেষে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, খরচ কমাতে বিদ্যুৎ উৎপাদন কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিজেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলোর উৎপাদন আজ থেকে সাময়িক বন্ধ থাকবে। এ সিদ্ধান্ত সাময়িক। বিশ্ব পরিস্থিতির উত্তরণ হলে আগের অবস্থায় ফিরে আসা হবে।

বাংলাদেশ সময়: ০৭৪৮ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
আরকেআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।