ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘মাইন্ডস্পেস’-এর ‘মাইন্ডস আওয়ার’ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
‘মাইন্ডস্পেস’-এর ‘মাইন্ডস আওয়ার’ অনুষ্ঠিত

মিডাস সেন্টারে মাইন্ডস্পেস তাদের প্রথম কর্মসূচি ‘Mind's Hour: The Hour For You’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ৩০ জুলাই ২০২২ ধানমন্ডিতে বিশিষ্ট মনোবিজ্ঞানী ও জীবন প্রশিক্ষক সুমাইয়া আজমির পরিচালনায় ‘মানসিক ব্যবস্থাপনা’ বিষয়ে এক দূরদর্শী কর্মশালার আয়োজন করা হয়।  

কর্মশালায় মিথস্ক্রিয়ামূলক এ কর্মশালায় উপস্থিত সবার আবেগ উপলব্ধি এবং আবেগ নিয়ন্ত্রণের মাধ্যমে ভারসাম্যপূর্ণ জীবনযাপনের পথ প্রদর্শনের ওপর গুরুত্বারোপ করা হয়। একটি প্রশ্নোত্তর পর্বের আয়োজনও করা হয় যেখানে অংশগ্রহণকারীরা মানসিক স্বাস্থ্য নিয়ে তাদের মতামত আদান-প্রদান করেন।

সবশেষে মাইন্ডস্পেসের প্রতিষ্ঠাতা মেহরিন সিমরান কর্মশালার প্রশিক্ষক সুমাইয়া আজমিকে সাধুবাদ জানানোর মধ্য দিয়ে কর্মশালার সমাপ্তি ঘটে।  

এছাড়া মধ্যাহ্ন বিরতির পর ‘মাইন্ড গেমস’ শিরোনামে এক আকর্ষণীয় পর্বের আয়োজন করা হয় যা অংশগ্রহণকারীদের চিন্তা ও চেতনাকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়। পরবর্তীতে অতিথি বক্তা, টেন মিনিট স্কুলের পরামর্শদাতা সাকিব বিন রশিদ কর্মসূচিকে অলঙ্কৃত করেন এবং সামাজিক সমস্যা ও মানসিক স্বাস্থ্যের পারস্পরিক সম্পর্ক নিয়ে চিন্তা উদ্রেকমূলক ও প্রাণবন্ত বক্তব্য পেশ করেন। প্রাক-নিবন্ধন ও উপস্থিত নিবন্ধনকৃত সবার জন্য একটি ওপেন মাইক সেগমেন্টের আয়োজন করা হয় যেখানে কবিতা, সংগীত এবং গল্পকথন পরিবেশিত হয়। ব্যান্ড পরিবেশনা ও করতালির মাধ্যমে কর্মসূচি সমাপ্ত হয়। মাইন্ডস্পেস কর্তৃক নিয়োজিত প্রতিক্রিয়া বোর্ড অংশগ্রহণকারীদের আনন্দ এবং প্রশংসার প্রমাণ দেয়।  

মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা তৈরির ক্ষেত্রে ‘মাইন্ডস আওয়ার’ এক অনন্য কর্মসূচি ছিল। এ ধরণের আরও আয়োজন মানসিক স্বাস্থ্য নিয়ে জনগণের দৃষ্টিভঙ্গি পরিবর্তনে এবং মানসিক স্বাস্থ্যকে ঘিরে সব কুসংস্কার উপশমে ভূমিকা রাখবে।

বিস্তারিত তথ্যের জন্য, ভিজিট করুন : www.mindspacebd.com বা ডায়াল করুন: ০৯৬৭৮-৬৭৮-৭৭৮ এ নম্বরে বিনামূল্যে সন্ধ্যা ৬ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত মানসিক স্বাস্থ্য সহায়তা পাওয়ার জন্য।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।