ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজধানীতে ২৫ ছিনতাইকারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
রাজধানীতে ২৫ ছিনতাইকারী আটক

ঢাকা: রাজধানীর শাহজাহানপুর, মতিঝিল এবং পল্টন এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ২৫ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।

শনিবার (৬ আগস্ট) রাতে শাহজাহানপুর, মতিঝিল এবং পল্টন থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন- ফয়সাল (২২), কামাল (৩০), মাসুম গাজী (২৭), সুমন (৩০), রাজীব ওরফে হৃদয় (২২), ইমরান (১৯), রাসেল (১৯), মিলন (৩০), সেলিম (৩০), জয়নাল (২৫), শাহীন (২৪), বিপ্লব (৩৫), সাগর (২৪), মিরাজ (২১), ইমন (২২), আলী খন্দকার (৩৪), রফিকুল ইসলাম (১৯), দুলাল (৩২), অনিক (২২), জিহাদ সরকার (২২), হাসান (২৮), পারভেজ (২৫), মমিন হোসেন মুন্না (২৮), হাসান আলী (২৮) ও শহিদ (২৬)।

এ সময় তাদের কাছ থেকে পাঁচটি মোবাইল ফোন, একটি পেনড্রাইভ, দুইটি সুইচ গিয়ার, চারটি এন্টি কাটার, আটটি ব্লেড, দুইটি কাঁচি, ছয়টি চাকু, দুইটি ক্ষুর, একটি মলমের কৌটা এবং নগদ দুই হাজার ৪৯৬ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-৩ এর পুলিশ সুপার (এসপি) বীণা রানী দাস জানান, আটকরা রাজধানীর বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ঘোরাফেরা করতে থাকে। তারপর সহজ সরল যাত্রীদের টার্গেট করে দেশীয় অস্ত্রের মুখে অথবা বিষাক্ত চেতনানাশক ওষুধ মেশানো খাবার খাইয়ে ছিনতাই করতো। এছাড়া ভিড়ের মধ্যে যাত্রীদের চোখে-মুখে বিষাক্ত মলম বা মরিচের গুড়া বা বিষাক্ত স্প্রে করে সর্বস্ব কেড়ে নিত।

সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত তুলনামূলক জনশূন্য রাস্তা, লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠে। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
পিএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।