ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

এমপির জাল ডিও দিয়ে ট্রেনের এসি বাথে ঢাকায় গেল অন্যরা!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এমপির জাল ডিও দিয়ে ট্রেনের এসি বাথে ঢাকায় গেল অন্যরা!

রাজশাহী: রাজশাহী রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট যেন সোনার হরিণ। বিশেষ করে ঢাকা-রাজশাহী রুটের ট্রেনের টিকিট যেন মেলেই না।

 

অভিযোগ রয়েছে- পশ্চিমাঞ্চল রেলওয়ের একটি দালাল সিন্ডিকেটের কারণে সময়ের আগে লাইনে দাঁড়িয়ে টিকিট মেলে না। আর অনলাইনে টিকিট ছাড়ার পরপরই তা হাওয়া হয়ে যায়!

সিন্ডিকেটের সদস্যদের বিরুদ্ধে এবার রাজশাহীর একজন এমপির ডিও এবং সাক্ষর জাল করে টিকিট বিক্রির অভিযোগ উঠেছে।  

সর্বশেষ ২২ আগস্ট রাজশাহী-ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেসের চারটি এসি বাথের (কেবিন) টিকিট নেওয়া হয়েছে রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিনের সাক্ষর জাল করে। এরপর এমপি আয়েন বিষয়টি জেনে বিস্ময় প্রকাশ করেছেন।  

তিনি বলেন, এরমধ্যে কাউকে ট্রেনের টিকিটের জন্য কোনো ডিও তিনি দেন নি। তার ডিও লেটার এবং সাক্ষর জাল। তাই বিষয়টি তদন্ত করে দেখতে তিনি এরই মধ্যে পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএমকে অনুরোধ করেছেন বলেও জানান।

এমপির নকল ডিও দিয়ে ইস্যু করা চারটি টিকিট নিয়ে সংশ্লিষ্টরা ঢাকায় যাওয়ার ঘটনায় রাজশাহী রেলওয়ের স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম বলেন, কেউ কোনো ডিও দিলে তার কাছে আসার কথা। তবে ডিওটি পশ্চিম রেলওয়ের আকতার আলী নামের একজন শ্রমিক নেতার সুপারিশে ফয়সাল নামের একজন কর্মচারি সরাসরি বুকিং সহকারীকে দিয়ে কৌশলে টিকেট সংগ্রহ করেন।  

পরে সেই এসি বাথের টিকিট অন্যদের দিয়েছেন। বুকিং সহকারীও বিষয়টি বুঝতে না পেরে টিকিট দিয়ে দিয়েছেন। ওই ডিওটি জাল বলে সনাক্ত হয়েছে। এই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন বলেও জানান- রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক।

এদিকে, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, একজন এমপির ডিও-সাক্ষর জাল করে টিকিট নেওয়ার বিষয়টি তিনি অবগত হয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হবে। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান মহাব্যবস্থাপক।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।