ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালিয়ায় ৬ সার ব্যবসায়ীকে জরিমানা  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
কালিয়ায় ৬ সার ব্যবসায়ীকে জরিমানা
 

নড়াইল: বেশি দামে সার বিক্রি করায় নড়াইলের কালিয়া উপজেলার বড়দিয়া বাজারের ছয় সার ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
 
বুধবার (২৪ আগস্ট) সকাল ১১টায় কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জহুরুল ইসলাম এ জরিমানা করেন।


 
আদালত সূত্রে জানা গেছে, দোকানে সারের মূল্য তালিকা না টাঙানো, ক্রেতাকে বিক্রয় রশিদ না দেওয়া এবং ইউরিয়া সারের সরকার নির্ধারিত খুচরা মূল্য কেজি প্রতি ২২ টাকার স্থলে ২৫ টাকা কেজি দরে বিক্রি করায় বড়দিয়া বাজারের ব্যবসায়ী মেসার্স বাধন ট্রেডার্সের মালিক সাধন কুমার দাশকে তিন হাজার টাকা, মেসার্স শিকদার এন্টারপ্রাইজের মালিক মো. লাভলু শিকদারকে তিন হাজার টাকা, মেসার্স বড়দিয়া বাণিজ্য ভাণ্ডারের মালিক তরুণ কুমার দাশকে তিন হাজার টাকা, শিকদার অ্যান্ড তুলি এন্টারপ্রাইজের মালিক হাফিজুর রহমান শিকদারকে তিন হাজার টাকা, সোহেল এন্টারপ্রাইজের মালিক শেখ হাসান আলীকে দুই হাজার টাকা ও শেখ এন্টারপ্রাইজের মালিক শেখ আইন উদ্দিনকে তিন হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
 
এসময় উপজেলা কৃষি কর্মকর্তা সুবির কুমার বিশ্বাস উপস্থিত ছিলেন।  
 
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. জহুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, সরকারি নির্দেশনা অমান্য করে বেশি দামে সার বিক্রি, গুদামজাতকরণ, কীটনাশকের পাশাপাশি গো-খাদ্য বিক্রয় ও লাইসেন্স না থাকার অপরাধে তাদের জরিমানা করা হয়েছে। জনস্বার্থে আমাদের এমন অভিযান চলবে।  

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।