ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘আগস্ট এলেই অপশক্তি ষড়যন্ত্রের ডাল-পালার বিস্তার ঘটায়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
‘আগস্ট এলেই অপশক্তি ষড়যন্ত্রের ডাল-পালার বিস্তার ঘটায়’

ঢাকা: স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার (২৪ আগস্ট) বিকেলে এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পিএসসির সদস্যরা। পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন।

আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ তার আত্মপরিচয় পেত না। দৃঢ় চেতা নির্ভীক বঙ্গবন্ধু জানতেন মহৎ কিছু অর্জন করতে হলে মহৎ কিছু ত্যাগ করতে হয়। এ কারণেই বঙ্গবন্ধু মৃত্যুকে তুচ্ছ করে এনে দিয়েছেন বাঙ্গালী জাতির স্বাধীনতা।

প্রতিমন্ত্রী বলেন যে, স্বাধীনতা বিরোধী ও একাত্তরের পরাজিত শক্তি স্বাধীনতার চেতনাকে নস্যাৎ করতে ও দেশের উন্নয়ন ধারাকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। আগস্ট এলে এই অপশক্তি নানা অপকর্মের মধ্য দিয়ে ষড়যন্ত্রের ডাল-পালা আরো বিস্তার ঘটায়। একাত্তরের এই পরাজিত শক্তিকে প্রতিহত করতে সবাইকে সতর্ক এবং ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে সোনার মানুষ হয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানের সভাপতি সোহরাব হোসাইন বলেন, জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণেই বাঙালি জাতি পেয়েছে জীবনের বড় অর্জন স্বাধীনতা। স্বাধীনতার চেতনাকে ধারণ করলেই বঙ্গবন্ধুর প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা হয়। বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলা গড়ার কথা বলেছেন সেই সোনার মানুষ অর্থাৎ সৎ, দক্ষ ও যোগ্য মানুষ বাছাই করার দায়িত্ব পাবলিক সার্ভিস কমিশনের। আমরা যে যার দায়িত্ব সততার সঙ্গে পালন করলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদত বরণকারী সকলের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশ সময়: ০০৩১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এমআইএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।