ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

যশোরে বৃষ্টি চেয়ে ফসলের মাঠে নামাজ আদায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
যশোরে বৃষ্টি চেয়ে ফসলের মাঠে নামাজ আদায়

যশোর: ভরা বর্ষা মৌসুমেও জমিতে পানি না থাকায় আমন ধান নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা। পানির অভাবে অনেকের জমি ফেটে চৌচির হয়ে গেছে।

অনেকে সেচ দিয়ে কোনোমতে চারা জীবিত রেখেছেন। পাট জাগ দিতে না পারায় মাঠেই শুকিয়ে যাচ্ছে। পানির হাহাকার অবস্থা থেকে পরিত্রাণ পেতে দোয়া ও নামাজ আদায় করেছেন যশোরের ঝিকরগাছার কৃষক ও ধর্মপ্রাণ মুসল্লিরা।

রোববার (৪ সেপ্টেম্বর) তীব্র রোদ উপেক্ষা করে গঁজালিকান্দা বিলে অনুষ্ঠিত নামাজে অংশ নেয় কলাগাছি, উত্তর দেউলী ও আন্দোলপোতা গ্রামের শত শত কৃষক।  

ইস্তিসকার নামাজে ইমামতি করেন কলাগাছি সরদারপাড়া জামে মসজিদের ইমাম আলী হায়দার। তিনি বলেন, মানুষ, জীবজন্তু, পশুপাখি অনাবৃষ্টি ও অতিখরায় ভুগছে। এ থেকে পরিত্রাণ পেতে মহান আল্লাহতায়ালার নিকট আমরা মাফ চেয়ে দোয়া করেছি।

উত্তর দেউলী গ্রামের কৃষক উজ্জ্বল হোসেন বলেন, বৃষ্টি না হওয়ায় ধান-পাট নিয়ে এলাকাবাসী দুঃচিন্তায় আছি। যে বিলের মধ্যে আমরা নামাজ পড়লাম এ সময় এখানে গলা সমান পানি থাকে।

পল্লী চিকিৎসক এসএম শামীম বাবু বলেন, পানির অভাবে নাভিশ্বাস উঠে গেছে। ইস্তিসফার নামাজের অংশ নিতে শনিবার মাইকিংও করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, ঝিকরগাছার কলাগাছি, আন্দোলপোতা, মাইটকোমড়া, আমিনি, চান্দেরপোল, বল্লা, বারবাকপুর, বেজিয়াতলা, বোধখানা, বর্ণি, খাসখালীসহ গোটা যশোরাঞ্চলে অধিকাংশ গ্রামের কৃষকেরা বৃষ্টির জন্য হাহাকার করছে।

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।