ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পিবিআই পরিচয়ে যানবাহনে তল্লাশি, পুলিশের হাতে ধরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
পিবিআই পরিচয়ে যানবাহনে তল্লাশি, পুলিশের হাতে ধরা

রাজশাহী: রাজশাহী মহানগরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিচয় দিয়ে যানবাহনে তল্লাশি করার সময় দুই ভুয়া পুলিশ সদস্যকে আটক করেছে কাটাখালী থানা পুলিশ। এ সময় আসামিদের কাছ থেকে পুলিশের ব্যবহৃত একটি রিফ্লেকটিং ভেস্ট ও একটি ক্যাপ উদ্ধার হয়েছে।

জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে সোমবার (৫ সেপ্টেম্বর) মামলা হয়েছে। ওই মামলায় বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গ্রেফতার দুজন হলেন—গোলাম রসুল রনক (৩৫) ও ওহিদুল শেখ অপু (৩২)। রনক রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার আলুপট্টি এলাকার আবুল কালাম আজাদের ছেলে ও অপরজন ওহিদুল শেখ অপু সাগরপাড়া বটতলা এলাকার জয়নাল আবেদীন শেখের ছেলে।

সোমবার সন্ধ্যায় রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) রফিকুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকল ৪ সেপ্টেম্বর দিনগত রাত দেড়টার দিকে মহানগরের কাটাখালী থানার উপপরিদর্শক (এএসআই) জয়নাল আবেদীন ও তার টিম টহল ডিউটিতে ছিলেন। পুলিশের ওই টিম দেখতে পায় কাটাখালী থানার চৌমহনী বাজারে একজন পুলিশের রিফ্লেকটিং ভেস্ট ও অন্য জন পুলিশের ফিল্ড পড়ে টাঙ্গনগামী বিভিন্ন যানবাহন থামানোর চেষ্টা করছেন এবং তল্লাশি করছেন। এ সময় তারা পুলিশের গাড়ি দেখে মোটরসাইকেল নিয়ে দ্রুত কাটাখালী বাজারের দিকে পালিয়ে যান।

ঘটনাটি বেতার বার্তার মাধ্যমে জানতে পেরে কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম সিদ্দিকুর রহমানের নেতৃত্বে একটি টিম ওই এলাকার রাস্তায় চেকপোস্ট বসান। পরে মোটরসাইকেলসহ ভুয়া পিবিআই সদস্য গোলাম রসুল রনক ও ওহিদুল শেখ অপুকে আটক করা হয়। তাদের কাছ থেকে পুলিশের ব্যবহৃত একটি রিফ্লেকটিং ভেস্ট (পুলিশের জ্যাকেট) ও একটি ফিল্ড ক্যাপ উদ্ধার হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, পুলিশের রিফ্লেকটিং ভেস্ট ও ফিল্ড ক্যাপ পরে তারা অসৎ উদ্দেশ্যে টাঙ্গন ও চৌমহনি এলাকায় লোকজনকে পিবিআই কর্মকর্তা পরিচয় দিয়ে যানবাহন থামিয়ে কাগজ পরীক্ষা করছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।